Tuesday, August 14

কানাইঘাটে এখনো জমে উঠেনি পশুর হাট

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদুল আজহার মাত্র ক'দিন বাকি। কানাইঘাটে এখনো জমে উঠেনি কোরবানির পশুর হাট। উপজেলার বিভিন্ন হাটে পর্যাপ্ত গরু থাকলেও সেরকম বিক্রি হতে দেখা যায়নি। ক্রেতারা দাম যাচাই-বাছাই করে ফিরে যাচ্ছেন। আজ মঙ্গলবার কানাইঘাট বাজারের পশুর হাট ঘুরে দেখা গেছে বাজারে ক্রেতার চেয়ে বিক্রেতা বেশি, গরু কম বিক্রি হচ্ছে। ক্রেতাদের অভিযোগ, বিক্রেতারা গরুর দাম বেশি হাঁকছেন বলে গরু কিনা সম্ভব হচ্ছেনা। 
তবে বিক্রেতারা কম দামে গরু ছাড়তে চাইছেন না। তাঁরা আশাবাদী আরো দু'একদিন পর পুরোপুরি জমে উঠবে পশুর হাট। হাটে উপজেলার নিজ গোবিন্দপুর গ্রামের
খলিলুর রহমানের একটি গরুর সর্বোচ্চ দাম হাঁকছেন আড়াই লাখ টাকা। বাজারে আগত কয়েকজন গরুর ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, এখনো হাটে তেমন কেনাবেচা শুরু হয়নি। 
হাটে গরু কিনতে আসা কানাইঘাট বাজারের ব্যবসায়ী বিলাল উদ্দিন জানান,দেশী গরু তার পছন্দ হাটে গরুর দাম বেশি থাকায় তিনি আরো দু'একদিন পর গরু ক্রয় করবেন। বিলাল উদ্দিনের মত আরো অনেক ক্রেতাকেই শুধু দরদাম করে গরু না কিনেই বাড়ি ফিরতে দেখা গেছে।
বাজারে আসা প্রবাস ফেরত নজরুল ইসলাম জানান,পশুর হাট দেখতে আসছি, পশু রাখার স্থান না থাকায় তিনি একদম শেষ দিকে পশু কিনবেন। এজন্য ধারণা করা হচ্ছে, আগামী শনিবার থেকে কানাইঘাটে পুরোদমে জমে উঠবে পশুর হাট। 

কানাইঘাট নিউজ ডটকম/১৪আগস্ট ২০১৮ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক