Monday, April 9, 2018

কানাইঘাটে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ


নিজস্ব প্রতিবেদক:
আউশ কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় কানাইঘাটে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে। সোমবার সকাল ১১টায় উপজেলা কৃষি অফিসের উদ্যেগে ২০১৮-১৯ খরিপ এক মৌসুমে কৃষি প্রণোদনা আওতায় বীজ ও সার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী।
নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার কাজী আনোয়ার হোসেনের পরিচালনায় উপজেলার মোট ৯৭৫জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে জন প্রতি ৫কেজি উন্নত জাতের ধানের বীজ, ২০ কেজি ইউরিয়া সার, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের আহ্বায়ক লুৎফুর রহমান, দিঘীরপার ইউ.পির চেয়ারম্যান আলী হোসেন কাজল, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ-সম্পাদক আব্দুন নূর, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মনসুর আলম, আবুল হারিছ প্রমুখ। উপজেলা চেয়ারম্যান আশিক চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা বীজ ও সারপ্রাপ্ত কৃষকদের উদ্দেশ্যে বলেন; আপনারা হচ্ছেন দেশের উন্নয়নের চালিকা শক্তি। দেশকে খাদ্য সয়ংসম্পূর্ণ ও কৃষকরা যাতে করে কম জায়গায় অধিক ফসল উৎপাদন করতে পারেন এ জন্যে সরকার কৃষকদের মাঝে আর্থিক প্রণোদনা প্রদানসহ সার ও বীজ বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। কোন কৃষক এসব সার ও বীজ খোলাবাজারে বিক্রি সংবাদ পেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তারা জানান।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক