Thursday, February 22

পেরুতে যাত্রীবাহী বাস গিরিসঙ্কটে, নিহত ৪৪

10.jpg


কানাইঘাট নিউজ ডেস্ক :
পেরুতে যাত্রীবাহী একটি বাস রাস্তা থেকে ছিটকে প্রায় ১০০ মিটার গভীর গিরিসঙ্কটে পড়ে অন্তত ৪৪ জন নিহত হয়েছেন। বুধবার দেশটির দক্ষিণাঞ্চলীয় পার্বত্য এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

চলতি বছর পেরুতে বাস দুর্ঘটনায় দ্বিতীয় সর্বোচ্চ প্রাণহানীর ঘটনা এটি। দুর্ঘটনাটি যে জায়গায় ঘটেছে সেই আরেকিপা অঞ্চলের গভর্নর জামিলা ওসারিও এক টুইটে বলেছেন, 'পেরুর জাতীয় পুলিশের প্রতিবেদন অনুযায়ী এ পর্যন্ত ৪৪ জনের মৃত্যু হয়েছে।'

বাসটিতে প্রায় ৪৫ জন যাত্রী ছিল বলে জানিয়েছে পরিচালনাকারী প্রতিষ্ঠান রে লাতিনো; কিন্তু তাদের সঙ্গে দ্বিমত পোষণ করেছে পুলিশ। যাত্রীর সংখ্যা আরো বেশি হবে বলে মন্তব্য পুলিশের। তাদের যুক্তি, পথে বাসটিতে যেসব যাত্রী উঠেছিল প্রাথমিক রেজিস্ট্রারে তাদের উল্লেখ নেই।

আরেকিপা অঞ্চলের ওকোনা জেলার পানামেরিকানা সুর মহাসড়কের একটি বাঁকে দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় নিহতদের স্বজনদের প্রতি গভীর সহমর্মিতা প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট পেদ্রো পাবলো কুইজিনস্কি।

পেরুতে প্রায়ই বাস দুর্ঘটনা ঘটে। এর জন্য দেশটির অনিরাপদ সড়ক ও চালকদের দক্ষতার অভাব দায়ী বলে মনে করা হয়। এর আগে জানুয়ারির প্রথমদিকে দেশটির প্রশান্ত মহাসাগরীয় উপকূলীয় অঞ্চলে ট্রাকের সঙ্গে সংঘর্ষের পর যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে অন্তত ৪৮ জন নিহত হয়েছিল। সূত্র: বিডি নিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়