Thursday, January 18

এক পতাকার নিচে সমবেত হচ্ছে উত্তর ও দক্ষিণ কোরিয়া

2.jpg


কানাইঘাট নিউজ ডেস্ক :
আগামী মাসে শুরু হতে যাওয়া শীতকালীন অলিম্পিকে একসাথে এক পতাকার নিচে সামিল হবার ঘোষণা দিয়েছে দুই কোরিয়া। এতে সবচেয়ে জনপ্রিয় ইভেন্ট আইস হকি বা বরফের উপরে হকি খেলার ইভেন্টে আছে তাতে দুই দেশ যৌথভাবে দল গঠন করবে। খবর বিবিসির।

তবে এই সিদ্ধান্তের মাধ্যমে উত্তর কোরিয়া জাতিসংঘের নিষেধাজ্ঞা এড়ানোর জন্য কালক্ষেপন করছে কিনা সে প্রশ্নও উঠেছে।

৯ থেকে ২৫শে ফেব্রুয়ারি পর্যন্ত অলিম্পিকের এই আসর দক্ষিণ কোরিয়ায় হবে। উত্তর ও দক্ষিণের সহযোগিতামূলক এই অভিনব সম্পর্ককে স্বাগত জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রী ক্যাঙ কিইয়ুঙ-ওয়াহ।

মিজ কিইয়ুঙ-ওয়াহ এখন বলছেন, সব মিলিয়ে এটি একটি ইতিবাচক প্রতিযোগিতা। আমি মনে করি এই আয়োজনের প্রতিটি বিষয়ই অত্যন্ত মনোযোগের সাথে আমাদের সম্পন্ন করতে হবে। আমরা আশাবাদী যে, সব কিছু আমরা চমৎকারভাবে সামলে নেবো। এটি খেলার জন্য ইতিবাচক হবে, দক্ষিণ কোরিয়ার জন্য ইতিবাচক হবে এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্যও এটি ইতিবাচক বার্তা দেবে।

সব কিছু ঠিক-ঠাক থাকলে, কয়েকশ লোকের একটি প্রতিনিধি দল উত্তর কোরিয়া থেকে দক্ষিণে যাবে। সেই টিমে থাকবেন ২৩০ জন চিয়ারলিডার, ১৪০ জন অর্কেস্ট্রা বাদক এবং ৩০জন তায়েকোয়ান্দ অ্যাথলেট।

এই ডেলিগেশন কোরীয় সীমান্ত অতিক্রমের অনুমতি পেয়েছে। অর্থাৎ গত দুই বছরেরও বেশি সময় পর এই প্রথম আন্ত-সীমান্ত খুলে দেয়া হবে অলিম্পিকের আসরে অংশগ্রহণকে উপলক্ষ করেই।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়