Home » » ডিসেম্বরের মধ্যেই ফোরজি: তারানা

ডিসেম্বরের মধ্যেই ফোরজি: তারানা

Kanaighat News on Wednesday, September 20, 2017 | 7:55 PM

ডিসেম্বরের মধ্যেই ফোরজি: তারানা

কানাইঘাট নিউজ ডেস্ক: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন, চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই দেশে চতুর্থ প্রজন্মের (ফোরজি) টেলিযোগাযোগ সেবা সাধারণ মানুষের জন্য চালু করা সম্ভব।

ইতিমধ্যে ফোরজি নীতিমালায় অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী হিসেবে গত সপ্তাহে এ অনুমোদন দেন তিনি।

আজ বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তারানা হালিম।

তিনি বলেন, ডিসেম্বরের মধ্যে ফোরজি সুবিধা জনগণকে দিতে সক্ষম হব। আমাদের লক্ষ্য হচ্ছে নভেম্বরের মধ্যেই নিলাম সম্পন্ন করা। এটি আমরা টার্গেট বলছি এ কারণে যে এর মধ্যে কিছু ইকুইপমেন্ট আমদানির বিষয় আছে। এর ওপর আমাদের হাত নেই।

তরঙ্গ টেকনোলজি নিউট্রাল বা প্রযুক্তি নিরপেক্ষ হবে উল্লেখ করে তারানা হালিম বলেন, এ তরঙ্গে টু-জি, থ্রি-জি এবং ফোর-জি এলটিই সেবা দেওয়ার জন্য ব্যবহার করা যাবে।

সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগসচিব শ্যামসুন্দর সিকদারসহ বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
সূত্র: বিডি লাইভ।
Share this article :

Post a Comment

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

 
সম্পাদক মন্ডলীর সভাপতি: মো:মহিউদ্দিন,সম্পাদক : মাহবুবুর রশিদ,নির্বাহী সম্পাদক : নিজাম উদ্দিন। সম্পাদকীয় যোগাযোগ : শাপলা পয়েন্ট,কানাইঘাট পশ্চিম বাজার,কানাইঘাট,সিলেট।+৮৮ ০১৭২৭৬৬৭৭২০,+৮৮ ০১৯১২৭৬৪৭১৬ ই-মেইল :mahbuburrashid68@yahoo.com: সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত কানাইঘাট নিউজ ২০১৩