Thursday, September 21

কানাইঘাট সরকারী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক: ঐতিহ্যবাহী কানাইঘাট সরকারী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় স্কুল হলরুমে অনুষ্ঠিত হয়। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মঈনুল হকের সভাপতিত্বে ও সহকারী শিক্ষিকা সাবিনা ইয়াসমিনের উপস্থাপনায় পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহসিনা বেগম। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মুন্সী তোফায়েল হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তারিকুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, বড়দেশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর উদ্দিন। বক্তব্য রাখেন, স্কুলের সহকারী সিনিয়র শিক্ষক হোসেন আহমদ, সহকারী শিক্ষক আব্দুশ শুক্কুর, ক্রীড়া শিক্ষক ব্রজ মোহন সিংহ প্রমুখ। স্কুলের স্টুডেন্ট ক্যাবিনেট ও স্কাউট দলের সার্বিক তত্ত্বাবধানে অত্যন্ত সুশৃঙ্খল ও উৎসব মুখর এ অনুষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে গড়া স্কুলের সাংস্কৃতিক দল দেশাত্মবোধক মনোমুগ্ধকর গান এবং নাটিকা, কৌতুক পরিবেশন করে অনুষ্ঠানস্থলকে মাতিয়ে রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহসিনা বেগম বলেন, বর্তমান সরকার শিক্ষার গুণগত মান পরিবর্তন ও বিশ্বায়নের এ যুগে আমাদের শিক্ষার্থীদের যুগপোযোগী করে তোলার জন্য নানা ধরনের যুগান্তকারী প্রদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি ঐতিহ্যবাহী কানাইঘাট সরকারী উচ্চ বিদ্যালয়ের সুনামকে ধরে রাখার জন্য শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণের আহবান জানিয়ে বলেন, একটি প্রতিষ্ঠানের সার্বিক শিক্ষার উন্নয়নে শিক্ষকদের যেমন দায়িত্ববোধ রয়েছে, পাশাপাশি সন্তানদের সু-শিক্ষায় শিক্ষিত করার জন্য অভিভাবকদের আরো সচেতন হওয়ার আহবান জানান। অনুষ্ঠান শেষে স্কুলের বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণকারী সেরা শিক্ষার্থী, জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ জিপিএ-৫ ও বৃত্তিপ্রাপ্ত এবং বিজ্ঞান মেলায় অংশগ্রহণকারী সেরা দল ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক