Home » » রোহিঙ্গাদের জন্য কাজ করবে সেনাবাহিনী: কাদের

রোহিঙ্গাদের জন্য কাজ করবে সেনাবাহিনী: কাদের

Kanaighat News on Wednesday, September 20, 2017 | 8:06 PM

রোহিঙ্গাদের জন্য কাজ করবে সেনাবাহিনী: কাদের

কানাইঘাট নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গার মাঝে ত্রাণ বিতরণ ও শরণার্থী শিবির নির্মাণে কাজ করতে সেনাবাহিনীকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার ওবায়দুল কাদের বলেন, গত ২৫ আগস্ট থেকে এখন পর্যন্ত সেখানে প্রায় চার লাখ ২০ হাজার রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। সেনাসদস্যরা প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ ও পুনর্বাসনে সহযোগিতা করবেন।

তিনি আরো বলেন, রোহিঙ্গাদের থাকার জন্য আশ্রয়ণ নির্মাণ খুবই কষ্টকর কাজ। এই কাজের জন্য এবং তাদের শৌচাগার নির্মাণ নিশ্চিত করতে সেনাবাহিনীর প্রয়োজন রয়েছে।

সেই সাথে কক্সবাজারে মিয়ানমারের সীমান্তবর্তী এলাকায় শিগগির সেনাবাহিনী মোতায়েন করা হবে বলেও জানিয়েছেন তিনি।  

সেতুমন্ত্রী আরো বলেন, গত ২৪ ঘণ্টা ধরে ভারী বৃষ্টি হওয়ায় বাংলাদেশে আসা রোহিঙ্গাদের দুর্ভোগ আরও বেড়ে গেছে। হাজারো রোহিঙ্গা কক্সবাজারে বিভিন্ন পাহাড়ের ওপর আশ্রয় নিয়েছে। তাই সেখানে ভূমিধসের ঝুঁকিও রয়েছে।
Share this article :

Post a Comment

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

 
সম্পাদক মন্ডলীর সভাপতি: মো:মহিউদ্দিন,সম্পাদক : মাহবুবুর রশিদ,নির্বাহী সম্পাদক : নিজাম উদ্দিন। সম্পাদকীয় যোগাযোগ : শাপলা পয়েন্ট,কানাইঘাট পশ্চিম বাজার,কানাইঘাট,সিলেট।+৮৮ ০১৭২৭৬৬৭৭২০,+৮৮ ০১৯১২৭৬৪৭১৬ ই-মেইল :mahbuburrashid68@yahoo.com: সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত কানাইঘাট নিউজ ২০১৩