Wednesday, September 20

রোহিঙ্গাদের সহায়তায় সৌদি-যুক্তরাষ্ট্রের ৪৭ মিলিয়ন

রোহিঙ্গাদের সহায়তায় সৌদি-যুক্তরাষ্ট্রের ৪৭ মিলিয়ন
কানাইঘাট নিউজ ডেস্ক: মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের জন্য যুক্তরাষ্ট্র ও সৌদি আরব মোট ৪৭ মিলিয়ন ডলার সহয়তার ঘোষণা দিয়েছে। এরমধ্যে যুক্তরাষ্ট্র দেবে ৩২ মিলিয়ন এবং সৌদি দেবে বাকি ১৫ মিলিয়ন ডলার।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বুধবার সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের একথা জানান।

এদিকে সৌদির হয়ে ঘোষণা দিয়েছেন সৌদির রয়্যাল কোর্টের উপদেষ্টা ও কিং সালমান সেন্টার ফর রিলিফ অ্যান্ড হিউম্যানিটারিয়ান ওয়ার্কের তত্ত্বাবধায়ক ড. আবদুল্লাহ আল-রাবিয়াহ।

সৌদি প্রেস এজেন্সিতে (এসপিএ) প্রকাশিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

বাদশা সালমানের ত্রাণ ও মানবিক সহায়তা কেন্দ্রের কর্মকর্তা ড. আব্দুল্লাহ বিন আব্দুল আজিজের বরাত দিয়ে আরব নিউজ জানিয়েছে, মিয়ানমার সেনাবাহিনীর হত্যা-নির্যাতন থেকে বাঁচতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সহায়তায় আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে সৌদি মন্ত্রিসভা। তারা রোহিঙ্গা মুসলিমদের মৌলিক অধিকার নিশ্চিতকরণে ব্যবস্থা নিতে বলেন।

ড. আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ বলেন, আগামী কয়েক ঘণ্টার মধ্যেই সেন্টারের (বাদশাহ সালমান সেন্টার) বিশেষ প্রতিনিধিদের একটি দল বাংলাদেশের উদ্দেশে রওনা হবে। তারা সেখানকার রোহিঙ্গা শরণার্থীদের অবস্থা পর্যালোচনা করবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়