Monday, September 18

নিউইয়র্কে আজ ব্যস্ত সময় কাটাবেন প্রধানমন্ত্রী

নিউইয়র্কে আজ ব্যস্ত সময় কাটাবেন প্রধানমন্ত্রী

কানাইঘাট নিউজ ডেস্ক: নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন প্রধানমন্ত্রী। স্থানীয় সময় রোববার বিকেলে তিনি জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

এ সময় তাকে অভ্যর্থনা জানান- যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জিয়াউদ্দিন এবং জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। বিমানবন্দরের বাইরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

এর আগে ঢাকা থেকে নিউইয়র্কে যাওয়ার পথে শনিবার সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে যাত্রাবিরতি করেন প্রধানমন্ত্রী। রোববার স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিটে ইত্তিহাদ এয়ারওয়েজের একটি বিমানে করে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা আবুধাবি বিমানবন্দর ত্যাগ করেন।

প্রধানমন্ত্রীর সফরসূচি থেকে জানা গেছে, নিউইয়র্কের সময়ে সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে (বাংলাদেশ সময়ে বিকাল) দিনব্যাপী ব্যস্ত সময় কাটাবেন তিনি।

দিনের প্রথমার্ধে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আয়োজিত জাতিসংঘ সংস্কার বিষয়ক এক উচ্চ পর্যায়ের বৈঠকে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর জাতিসংঘ সদর দফতরে ‘প্রিভেনশন অব সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অ্যান্ড অ্যাবিউস’ শীর্ষক বৈঠকে যোগ দেবেন তিনি।

ভুটানের প্রধানমন্ত্রী সেরিং টবগের সঙ্গে একটি দ্বিপক্ষীয় বৈঠকের কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এরপর আছে কনভেনি কনফারেন্স সেন্টারে আয়োজিত ‘গ্লোবাল ডিল ফর ডিসেন্ট ওয়ার্ক অ্যান্ড ইনক্লুসিভ গ্রোথ’ বিষয়ে উচ্চ পর্যায়ের এক ফলোআপ বৈঠক। 
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়