Thursday, August 24

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ওয়েইন রুনি

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ওয়েইন রুনি
কানাইঘাট নিউজ ডেস্ক: গতকাল বুধবার আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিলেন ১৪ বছর মাঠ দাফিয়ে বেড়ানো ইংলিশ তারকা ফুটবলার ওয়েইন রুনি।

গত মে মাসে দেশের ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাকে বাদ দিয়েই স্কটল্যান্ড ও ফ্রান্স ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন কোচ গ্যারেথ সাউথগেট। এরপর থেকেই রুনি বুঝে গিয়েছিলেন জাতীয় দলের জার্সিতে আর ফেরা হবে না তার।

ইংল্যান্ডের পরবর্তী ম্যাচে স্লোভাকিয়া ও মাল্টার বিপক্ষে। বিশ্বকাপ বাছাইপর্বের সেই দুটি ম্যাচেও জায়গা হবে না ওয়েইন রুনির। তাই অনেকটা অভিমানেই জাতীয় দলকে বিদায় জানালেন এই তারকা ফুটবলার।

অবসরের ঘোষণা প্রসঙ্গে রুনি বলেন, 'গত সপ্তাহে কোচ গ্যারেথ সাউথগেটের সঙ্গে আমার কথা হয়েছে। আমার জাতীয় দলে ফেরা নিয়ে জানতে চেয়েছেন তিনি। এটা আমার জন্য বড় পাওয়া ছিল। তবে অনেক সময় পার হয়েছে। কোচকে আমি আমার বিদায়ের কথা বলে দিয়েছি। সিদ্ধান্তটা নেওয়া সহজ ছিল না। আমি আমার পরিবার, এভারটনের ম্যানেজার ও বন্ধুদের সঙ্গে কথা বলেছি। অনেক ভেবেই সিদ্ধান্তটা নিয়েছি আমি।'

বিদায় প্রসঙ্গে রুনি বলেন, 'দেশের হয়ে খেলাটা সবসময় বিশেষ কিছু্। খেলোয়াড় বা অধিনায়ক হিসেবে সবসময় অনেক সাহায্য পেয়েছি আমি। তবে আক্ষেপ বলতে একটাই, দেশের হয়ে বৈশ্বিক টুর্নামেন্টগুলোতে ভালো কিছু করতে পারিনি। ইংল্যান্ড দলকে নিয়ে সাউথগেটের বড় পরিকল্পনা আছে। আশা করছি তার স্বপ্নটা একদিন সত্যি হবে। আমি ফ্যান হয়ে সেদিনের জন্য অপেক্ষা করছি।'

ওয়েইন রুনি ইংল্যান্ডের হয়ে ১১৯টি ম্যাচ খেলেছেন। ম্যাচের দিক থেকে কেবল তার সামনে রয়েছেন কিংবদন্তি পিটার শিলটন। কিংবদন্তি এই তারকা দেশের হয়ে খেলেন ১২৫টি ম্যাচ। আর মাত্র ছয়টি ম্যাচ খেললেই দেশের হয়ে সর্বোচ্চ ম্যাচ ফুটবলার হয়ে যেতেন রুনি।

এর আগে স্যার ববি চার্লটনকে ছাড়িয়ে দেশের হয়ে সর্বোচ্চ গোল করার রেকর্ড করেন রুনি (৫৩)। ২০০৩ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেক হওয়ার পর ওয়েইন রুনি দলের হয়ে খেলেছেন ১১৯ ম্যাচ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়