Home » » অপারেশন থিয়েটারেই ডাক্তারদের ঝগড়া, মৃত্যু সদ্যজাতের

অপারেশন থিয়েটারেই ডাক্তারদের ঝগড়া, মৃত্যু সদ্যজাতের

Kanaighat News on Wednesday, August 30, 2017 | 2:06 PM

অপারেশন থিয়েটারেই ডাক্তারদের ঝগড়া, মৃত্যু সদ্যজাতের

কানাইঘাট নিউজ ডেস্ক: সৃষ্টিকর্তার পর মানুষের সর্বশেষ বিশ্বাসের জায়গা ডাক্তাররা। যত বড় অসুখে পড়েন না কেনো আপনার অাশা আছে ভালো ডাক্তার দেখালে মিলতে পারে মুক্তি। কিন্তু সেই ডাক্তাররা যখন দায়িত্বে অবহেলার চরম সীমায় পৌছে। তাহলে কি হতে পারে।

সম্প্রতি প্রতিবেশী দেশ ভারতের রাজস্থানের যোধপুরের উমেদ হাসপাতালের অপারেশন থিয়েটারে ডাক্তাররা যা করেছেন তা গোটা ডাক্তার সমাজকেই নিচু করেছে।

অপারেশন টেবিলে এক গর্ভবতী নারীর অপারেশন করছিলেন ডাক্তাররা। অপারেশনও শুরু করেছেন ডাক্তার। তখনই সেখানে থাকা আরেক ডাক্তারের সঙ্গে উচ্চস্বরে ঝগড়া শুরু করলেন অপারেশনের দায়িত্বে থাকা ডাক্তার।

রোগীর দিকে গুরুত্ব না দিয়ে ওটিতেই উচ্চস্বরে অশ্রাব্য ভাষায় ঝগড়া করতে লাগলেন তিনি। এমন অবস্থায় মায়ের অপারেশন শেষ হলেও, মৃত্যু হয়েছে সদ্যোজাতের।

সম্প্রতি প্রকাশিত হওয়া এমন একটি ভিডিওতে ঝগড়ার চিত্রটি ফুটে উঠেছে। শিশুটির মৃত্যুর জন্য ডাক্তারদের ঝগড়াকেই দায়ী করা হচ্ছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে গাইনকোলজির সহকারী অধ্যাপক অশোক নানিভাল অপারেশন করতে করতেই ঝগড়ায় জড়িয়ে পড়েন অ্যানাস্থেশিয়ার অধ্যাপক মথুরালাল তাকের সঙ্গে।

অশ্রাব্য ভাষায় গালাগালি চলতে থাকে দু’জনের মধ্যে। ঠিক কী নিয়ে ঝগড়ার সূত্রপাত, তা বোঝা না গেলেও, ভিডিওতে দেখা যাচ্ছে মুথরালাল ওষুধের ডোজ নিয়ে তর্ক করছেন অশোকের সঙ্গে।

হাসপাতালের সুপার রঞ্জনা দেশাই জানিয়েছেন, ''মহিলা রোগীকে সংকটজনক অবস্থায় নিয়ে আসা হয়েছিল। তাকে তৎক্ষণাৎ অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয় সি-সেকশনের জন্য। তার বাচ্চা মারা যান। এই ঝগড়ার কারণেই শিশুটির মৃত্যু হয়েছে কিনা, তা তদন্ত করে দেখা যাবে।'' দু’জন চিকিৎসককেই সাসপেন্ড করা হয়েছে।
Share this article :

Post a Comment

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

 
সম্পাদক মন্ডলীর সভাপতি: মো:মহিউদ্দিন,সম্পাদক : মাহবুবুর রশিদ,নির্বাহী সম্পাদক : নিজাম উদ্দিন। সম্পাদকীয় যোগাযোগ : শাপলা পয়েন্ট,কানাইঘাট পশ্চিম বাজার,কানাইঘাট,সিলেট।+৮৮ ০১৭২৭৬৬৭৭২০,+৮৮ ০১৯১২৭৬৪৭১৬ ই-মেইল :mahbuburrashid68@yahoo.com: সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত কানাইঘাট নিউজ ২০১৩