Friday, August 25

স্মার্টফোনই হতে পারে সবচেয়ে কাছের সঙ্গী

স্মার্টফোনই হতে পারে সবচেয়ে কাছের সঙ্গী

কানাইঘাট নিউজ ডেস্ক: অাপনি ব্যস্ত মানুষ। কত কিছুই মন চায় কিন্তু সময়ের অভাবে তা অার হয়ে ওঠে না। যেমন ধরুন বই পড়তে মন চায়, সাহিত্য পছন্দ, বিজ্ঞান সম্পর্কে জানতে আগ্রহী, লাইফস্টাইল সম্পর্কে ধারণা নিতে চান।

এরকম যে কোনো বিষয়ে আপনার আগ্রহ থাকা সত্তেও সময় আর প্রয়োজনীয় সামগ্রীর অভাবে শখ আর আগ্রহগুলো থেকে যাচ্ছে অধরা। তবে বুঝতে হবে আপনি এখনো আগের দিনেই রয়েছেন। ডিজিটাল আর তথ্য প্রযুক্তির যুগে আপনি প্রবেশ করতে পারেননি।

অাপনার হাতে রয়েছে স্মার্টফোন। কল অাদান-প্রদান এবং ফেসবুক অার পছন্দের দু' একটি গেম ছাড়া তেমন কিছুই করেন কি অাপনার স্মার্টফোন দিয়ে?

হ্যাঁ স্মার্টফোনই এই ডিজিটাল যুগে অাপনার শখ অনেকাংশে পূরণ করতে পারে। অার ফেসবুক এবং গেম ছাড়াও প্রয়োজনীয় অনেক কিছুই করা যায় এই সামান্য স্মার্টফোন দিয়ে।

বই পড়া, বিজ্ঞান সম্পর্কে জানা, বিশ্ব সম্পর্কে জানতে আগ্রহী এমন যে কোনো কিছু জানতে মন চাইলে আপনি প্লে স্টোরে গিয়ে সে বিষয়ে সার্চ দিলে একাধিক অ্যাপ পাবেন। যেগুলো বিভিন্ন ব্যাক্তি বা প্রতিষ্ঠান আপনার প্রয়োজনের জন্য তৈরি করেছেন।

আপনার পছন্দের বিষয়ে একাধিক অ্যাপের মধ্যে রেটিং এবং অ্যাপের নিচে লেখা রিভিউ বা কমেন্ট দেখে ও অনেক সময় ডাউনলোডের পরিমাণ দেখে সর্বাধিক গ্রহণযোগ্য অ্যাপ ইনস্টল দিন।

ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য অনেক উদ্যোগ গ্রহণ করেছে সরকার। দেশের বিভিন্ন দপ্তর, সারাদেশের থানার মোবাইল নম্বর, যেকোনো বিপদে দ্রুত সংশ্লিষ্ট অফিসে জানাতে হটলাইন, র‍্যাব বা পুলিশে জরুরী অভিযোগ, বেশ কয়েকটি মন্ত্রাণালয়ে সরাসরি অভিযোগ জানানো এমন অনেক বিষয়ের উপর অ্যাপ নির্মিত হয়েছে। আর আপনার স্মার্টফোন দিয়েই এসব আধুনিক সুবিধা খুব সহজে এবং কোনো হয়রানির শিকার না হয়ে গ্রহণ করতে পারেন আপনি।

মন খারাপের সময়ে হাসি-কৌতুক, পড়ন্ত বিকেলে রোমান্টিকতার জন্য, অফিস, বাড়িসহ সবখানে আপনার স্মার্টফোনই হোক আপনার স্মার্ট সঙ্গী। যা আপনাকে আপনার প্রয়োজন অনুযায়ী শেখাতে পারবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়