Wednesday, July 12

আরও তিনদিন থাকতে পারে বৃষ্টির এই ধারা

আরও তিনদিন থাকতে পারে বৃষ্টির এই ধারা

কানাইঘাট নিউজ ডেস্ক: বর্ষাকালের মাঝামাঝি সময়ে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। সারাদেশেই মুষলধারে বৃষ্টি হচ্ছে। গতকাল মঙ্গলবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে, হয়েছেও তাই। তবে অন্য সব অঞ্চলের চেয়ে বেশি বৃষ্টি হচ্ছে ঢাকায়।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, গত ১২ ঘণ্টায় রাজধানী ঢাকায় বৃষ্টি হয়েছে ৬০ মিলিমিটার। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার (১২ জুলাই) ভোর ছয়টা পর্যন্ত রাজধানীতে এ বৃষ্টিপাত হয়েছে। এ ছাড়া বৃষ্টির এই ধারা আরও অন্তত তিনদিন থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর আরও বলছে, গতকাল (সোমবার) ভোর ছয়টা থেকে বুধবার ভোর ছয়টা পর্যন্ত ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ১০৩ মিলিমিটার। যা অন্য সব বিভাগীয় শহরের চেয়ে বেশি। এরপরেই রয়েছে রাজশাহী। গত ২৪ ঘণ্টায় সেখানে ৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এ তালিকায় পর্যায়ক্রমে রয়েছে ময়মনসিংহ ২৮, সিলেট ১৯, খুলনায় ৬, বরিশালে ৬, চট্টগ্রাম ৫ ও রংপুর ৪।

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে অধিদফতর জানায়, মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। 
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়