Thursday, June 29

সংবিধানে-সহায়ক-সরকার-নামে-কিছুর-অস্তিত্ব-নেই'

'সংবিধানে সহায়ক সরকার নামে কিছুর অস্তিত্ব নেই'
কানাইঘাট নিউজ ডেস্ক: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের মানুষ বিপুল উৎসাহ-উদ্দীপনায় আনন্দঘন পরিবেশে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন করায় বিএনপির গাত্রদাহ শুরু হয়েছে। আজ বৃহষ্পতিবার এক বিবৃতিতে তিনি এই কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, গত এক দশকের মধ্যে এবারই তেমন কোন বড় ধরনের দুর্ঘটনা ও রাস্তাঘাটে ভোগান্তি ছাড়া দেশের মানুষ পরিবার পরিজনের সাথে ঈদ করতে বাড়ি যেতে পেরেছে। সরকার এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রমজান মাসের শুরু থেকেই ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে নিরলসভাবে কাজ করে গেছেন।

সহায়ক সরকারের বিষয়ে বিএনপি নেতাদের দেয়া বক্তব্যের জবাবে তিনি বলেন, বাংলাদেশের সংবিধানে নির্বাচিত সহায়ক সরকার নামে কোন কিছুর অস্তিত্ব নেই। তাই সংবিধান মেনে জনগণের দ্বারা নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিবৃতিতে হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন কেবল বাংলাদেশের নেত্রীই নন তিনি একজন আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিশ্বনেতা। তার বলিষ্ঠ ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন মধ্যবিত্ত দেশে পরিণত হয়েছে। বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর মধ্যে যে পাঁচটি দেশ উচ্চ প্রবৃদ্ধি ধরে রাখতে পেরেছে বাংলাদেশ তার মধ্যে পঞ্চম।

তিনি বলেন, শেখ হাসিনা তার দক্ষ নেতৃত্বে বাংলাদেশের দারিদ্র্যের হার ৪০ শতাংশ থেকে ২০ শতাংশের নীচে নামিয়ে এনেছেন। অপরদিকে খালেদা জিয়ার অযোগ্য নেতৃত্বের কারণে বিএনপি এখন মুমূর্ষু রোগীর মতো মুখ থুবড়ে পড়ে আছে। খালেদা জিয়ার নির্বাচনে না আসার ভুল সিদ্ধান্ত, পেট্রোল বোমার রাজনীতির কারণে বিএনপি এখন জনবিচ্ছিন্ন দল।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, বিএনপি কখনোই মানুষের দুঃখ-দুর্দশায় পাশে দাঁড়ায় না বরং মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে রাজনীতি করার অপচেষ্টা করে। হাওর অঞ্চলে প্রাকৃতিক দুর্যোগের ফলে সৃষ্ট বন্যার্ত এলাকায় আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু'বার গেছেন এবং ত্রাণ বিতরণ করেছেন। রিকশায় চড়ে মানুষের সমস্যার কথা শুনেছেন অথচ বিএনপি নেত্রীকে একবারের জন্যও সেখানে দেখা যায়নি। উপরন্তু তিনি এবং তার দলের নেতৃবৃন্দ ঢাকায় বসে সংবাদ সম্মেলনে সরকারের সমালোচনা করেছেন, ত্রাণ নিয়ে নানা প্রশ্ন তুলেছেন।

হাছান মাহমুদ বলেন, চট্টগ্রামে অতিবৃষ্টিতে সৃষ্ট পাহাড় ধসের প্রথম দিন থেকেই সরকার আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। পাহাড় ধসের পরদিন সকালেই ত্রাণমন্ত্রী আক্রান্ত এলাকায় ছুটে গেছেন, ত্রাণ বিতরণ করেছেন। সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রথম থেকেই দিনরাত মানুষের পাশে থেকেছেন।
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়