Monday, March 20

তনু হত্যার এক বছর পূর্ণ হলো আজ

তনু হত্যার এক বছর পূর্ণ হলো আজ
কানাইঘাট নিউজ ডেস্ক: সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের এক বছর পূর্ণ হচ্ছে আজ সোমবার। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও চাঞ্চল্যকর এ হত্যার তদন্তে দৃশ্যমান কোনো ফল দেখা যায়নি এবং এখনও রহস্যের জট খোলেনি।

এ ঘটনার পর একাধিকবার তদন্তকারী সংস্থা পরিবর্তন করা হলেও দীর্ঘ এ সময়ে হত্যা রহস্যের কিনারা হয়নি। ধীরে ধীরে এ মামলার কার্যক্রম অনেকটা ঝিমিয়ে পড়েছে। তদন্তকারী সংস্থার ধীরগতি দেখে তনুর বাবা-মা ও স্বজনদের মাঝে ক্ষোভ ও হতাশা ক্রমেই বাড়ছে।

রোববার তনুর মা, বাবা, ভাইসহ স্বজনরা তার কবর জিয়ারত করেছে। আজ তনুর নিজ গ্রাম মুরাদনগর উপজেলার মির্জাপুরে পালিত হবে প্রথম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে পরিবারের পক্ষ থেকে কোরআন খানি ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

গত বছরের ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের ভেতরের একটি জঙ্গল থেকে কলেজছাত্রী সোহাগী জাহান তনুর লাশ উদ্ধার করা হয়। ঘাতকরা ধর্ষণের পর পরিকল্পিতভাবে হত্যা করে তনুকে। পরদিন তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন।

থানা পুলিশ ও ডিবির পর গত বছরের ১ এপ্রিলে মামলাটির তদন্তে দায়িত্ব পায় কুমিল্লা সিআইডি। গত বছরের মে’তে সিআইডি তনুর জামা-কাপড় থেকে নেয়া নমুনার ডিএনএ পরীক্ষা করে ৩ জনের শুক্রাণু পাওয়ার কথা গণমাধ্যমকে জানিয়েছিল এবং হত্যার আগে তনুকে ধর্ষণ করা হয়েছিল বলে তারা জানান। কিন্তু দু’দফায় তৈরি ময়নাতদন্ত প্রতিবেদনে তনুর মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত করা যায়নি।

এ নিয়ে হতাশ ও ক্ষুব্ধ তনুর পরিবার। তনুর মা আনোয়ারা বেগম রোববার জানান, দেশে অনেক চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটন করা হয়, তাদের সাজাও হচ্ছে। নারায়ণগঞ্জের ৭ খুনের ঘটনায় বড় বড় রাঘববোয়ালের ফাঁসির রায় হল, অথচ তনুর খুনিরা এখনও ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে।

তিনি বলেন, ঘাতকদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানাচ্ছি। এ বিষয়ে মামলা তদন্তকারী কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার জালাল উদ্দিন জানান, সিআইডির তদন্ত কার্যক্রম অব্যাহত আছে।

কুমিল্লা জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বলেন, ‘মামলাটি বর্তমানে সিআইডি দেখছে। যত দিন আমরা দেখেছিলাম, তত দিন আপনাদের জানিয়েছি। এর বাইরে আমার কাছে কোনো তথ্য নেই।’

গণজাগরণ মঞ্চ কুমিল্লার অন্যতম সংগঠক খায়রুল আনাম রায়হান বলেন, ‘এখন পর্যন্ত এ ঘটনার বিচার না হওয়া দুঃখজনক। আমরা এ হত্যাকাণ্ডের বিচার চাই। পুলিশ সুপারকে স্মারকলিপি দেব।’
সূত্র: বিডিলাইভ ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়