Wednesday, February 22

প্রধানমন্ত্রীর 'নির্বাচিত প্রবন্ধের' দ্বিতীয় সংস্করণ

প্রধানমন্ত্রীর 'নির্বাচিত প্রবন্ধের' দ্বিতীয় সংস্করণ
কানাইঘাট নিউজ ডেস্ক: এবারের অমর একুশের গ্রন্থমেলায় প্রকাশিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার 'নিবাচিত প্রবন্ধ' বইটির দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হয়েছে। পাঠকদের মাঝে ব্যাপক সাড়া ফেলায় এরইমধ্যে বইটির প্রথম মুদ্রণের সব কপি বিক্রি হয়ে গেছে।

বইটির ব্যাপক চাদিহার পরিপ্রেক্ষিতে দ্বিতীয় সংস্করণ প্রকাশ করল 'আগামী প্রকাশনী'। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী ওসমান গণি  বলেন, 'মেলার প্রথম দিনেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বইটি প্রকাশ পায়। শুরু থেকেই বইটির বিক্রি ছিল লক্ষণীয়। একুশে ফেব্রুয়ারি দুপুরের মধ্যেই বইটির প্রথম সংস্করণ শেষ হয়ে যায়। বুধবার মেলায় আমরা দ্বিতীয় সংস্করণ প্রকাশ করেছি।'

বাসসের এক খবরে এমনটি জানানো হয়েছে।

পহেলা ফেব্রুয়ারি প্রকাশের পর মেলার মূলমঞ্চে প্রধানমন্ত্রীর হাতে বইটি তুলে দেয়া হয়েছিল। বইটিতে প্রধানমন্ত্রীর বিভিন্ন সময়ে লেখা ১৩টি প্রবন্ধ রয়েছে।

'নির্বাচিত প্রবন্ধ' বইটির ভূমিকা লিখেছেন ইমেরিটাস অধ্যাপক ড. রফিকুল ইসলাম। ভূমিকায় তিনি বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন সময়ে লেখা ১৩ প্রবন্ধে এ দেশের মানুষের জীবন, তাদের আকাঙ্ক্ষা প্রধানমন্ত্রীর আন্দোলন-সংগ্রাম, তার বিচক্ষণ রাজনীতি ও দেশের উন্নয়নে তার নানা কাজের বিপুল সমাহার ঘটেছে। একজন প্রবন্ধকার হিসেব রাজনীতির অনবদ্য বয়ান তিনি রেখেছেন, যা এ জাতির মানুষেরই কথামালা এবং তার উন্নয়নের চিত্র।'

দ্বিতীয় সংস্করণের বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আগামী প্রকাশনী জানায়, বইটির প্রবন্ধগুলোতে একজন দেশপ্রেমিক রাজনৈতিক নেত্রী, একজন মানবতাবাদী নারী এবং একজন সচেতন লেখকের যৌথ বয়ান বিবৃত হয়েছে। তিনি গণতন্ত্রের মানসকন্যা। তিনি মনে করেন 'সবার ওপর মানুষ সত্য'। গণতন্ত্র যখন বিপন্ন, মানবতা যখন লাঞ্ছিত, তখন তার সোচ্চার কণ্ঠ একতাবদ্ধ করেছে মুক্তিকামী মানুষকে। সংগ্রামে, আন্দোলনে আর গৌরবগাথায় তার বিচক্ষণতা, তার নেতৃত্ব, তার সাফল্য এবং বৃহৎ জনগোষ্ঠীর জন্য উন্নয়নে তার মূল লক্ষ্যসমূহ প্রবন্ধগুলোতে তুলে ধরেছেন।

বইটির প্রচ্ছদ করেছেন আনওয়ার ফারুক। এর মূল্য ৩৫০ টাকা।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়