Wednesday, January 25

পিএসএল'র পর টেস্ট ভবিষ্যত নিয়ে জানাবেন মিসবাহ

পিএসএল'র পর টেস্ট ভবিষ্যত নিয়ে জানাবেন মিসবাহ

কানাইঘাট নিউজ ডেস্ক: পাকিস্তান সুপার লীগ (পিএসএল) এর পরে নিজের টেস্ট ভবিষ্যত নিয়ে আলোচনা করবেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হক। বর্তমান চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে শিরোপা ধরে রাখাও এখন মিসবাহ'র সামনে বড় চ্যালেঞ্জ।

মিসবাহ বলেছেন, 'নিজের সম্পর্কে পর্যবেক্ষন করতে বললে একটি কথাই বলতে হয় ক্রিকেট খেলতে আমি কতটা মুখিয়ে থাকি। আমি মনে করি এই এক মাসের মধ্যে আমি একটি সিদ্ধান্ত নিতে পারবো। হয় সড়ে যাবো অথবা একটি নির্দিষ্ট তারিখ উল্লেখ করে দিব। ২০১৫ সালের নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পরে সহজেই অবসরের সিদ্ধান্ত নিতে পারতাম। কিন্তু সেটা সঠিক পন্থা হতো না।'

নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে পরপর দুটি সিরিজ হারার পরে বেশ চাপের মধ্যে আছেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক। একইসাথে ৪২ বছর বয়সী মিসবাহর নিজস্ব ফর্ম নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

মিসবাহর নেতৃত্বে পাকিস্তান প্রথমবারের মত টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করে। যদিও তা বেশী দিন স্থায়ী হয়নি। মিসবাহ মনে করেন নিজের অর্জনের চেয়ে দলের প্রয়োজনটা অনেক বেশী গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, একটি নির্দিষ্ট স্থানে দল পৌঁছানোর পরে অনেক কিছুই মনে হয়। সে কারণেই পাকিস্তান শীর্ষস্থানে যাবার পরে অবসেরর সিদ্ধান্ত নেয়াটা সহজ ছিল। কিন্তু কখনই ব্যক্তিগত অর্জনকে সামনে নিয়ে আসা হয়নি। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে পরাজয়ে পরে দলের তরুনদের একটাই বার্তা দেবার চেষ্টা করেছি যাতে করে তারা বিশ্বাস করতে পারে কঠিন পরিস্থিতিতেও কিভাবে সামলে উঠা যায়।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়