Saturday, October 15

অন্তর্দ্বন্দ্বের গোপন খবর 'ফাঁস' নিয়ে বিপাকে পাকিস্তান

অন্তর্দ্বন্দ্বের গোপন খবর 'ফাঁস' নিয়ে বিপাকে পাকিস্তান

কানাইঘাট নিউজ ডেস্ক: শুক্রবার রাওয়ালপিন্ডিতে সেনা সদর দপ্তরে পাকিস্তানের সেনাবাহিনীর প্রধান জেনারেল রাহেল শরিফ শীর্ষ কর্মকর্তার সঙ্গে বৈঠক করেন। সেখানে 'অন্তর্দ্বন্দ্বের গোপন খবর' ফাঁসের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করা হয়।

কারণ হিসেবে জানা যায়, জঙ্গি দমন নিয়ে সরকার ও সেনাবাহিনীর 'গোপন খবর' ফাঁস করে দিয়েছে পাকিস্তানের ডন পত্রিকা। যদিও এ খবর একেবারেই ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন দেশটির সরকার ও সেনাবাহিনী। তবে এ নিয়ে তোপের মুখে পড়েছেন সংশ্লিষ্ট সংবাদকর্মী।

টাইমস অব ইন্ডিয়ার খবরে জানা যায়, জেনারেলের সদর দপ্তর থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, এ ধরনের তথ্য জাতীয় নিরাপত্তার জন্য হুমকি। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে রুদ্ধদ্বার ওই বৈঠকে উপস্থিত সরকারের শীর্ষ পর্যায়ের কেউ এই মিথ্যা তথ্য প্রচারের জন্য দায়ী বলে তারা মনে করছেন।

ডনের খবরে বলা হয়েছে, ওই বৈঠকে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই ও পাঞ্জাবের প্রাদেশিক মন্ত্রী শাহবাজ শরিফ দেশটির সামরিক গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের প্রধান রিজওয়ান আখতারের দিকে অভিযোগের তির ছোড়েন। শাহবাজের অভিযোগ, বিভিন্ন সময়ে সন্ত্রাসী ও জঙ্গিদের কারামুক্ত করতে সরাসরি হস্তক্ষেপ করেছে আইএসআই।

আইএসআইয়ের ওই বিবৃতিতে বলা হয়, এ ধরনের মিথ্যা ও ভুয়া গল্প পাকিস্তানের সেনাবাহিনী ও সামরিক গোয়েন্দা সংস্থাকে দুর্বল প্রতিপন্ন করেছে। এতে সন্ত্রাসী ও জঙ্গিদের নিয়ন্ত্রণে তাদের ব্যর্থতা প্রতীয়মান হয়েছে।

এদিকে বৈঠকে এমন কোনো ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন নওয়াজ শরিফ সরকার। এই তথ্য মিথ্যা ও ভিত্তিহীন বলে সরকার ও সেনাবাহিনীর দাবি। এ রকম খবর প্রকাশের জন্য ডন পত্রিকার সহকারী সম্পাদক সাইরিল আলমিদার বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে নওয়াজ সরকার।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়