Friday, October 14

বিশ্বের সেরা ১০ মোটরবাইক

বিশ্বের সেরা ১০ মোটরবাইক

কানাইঘাট নিউজ ডেস্ক: ব্যক্তিগত গাড়ি মানেই বিলাসবহুল পণ্য। আধুনিক বিশ্বে বিলাসবহুল পণ্য থেকে প্রয়োজনীয় পণ্যে পরিণত হয়েছে গাড়ি। প্রয়োজনীয় পণ্যে পরিণত হওয়া গাড়ির মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য মোটরবাইক।

প্রয়োজনীয়তার বিবেচনায় বিশ্বব্যাপী মোটরবাইকের ব্যবহার বাড়ছে। সেইসঙ্গে প্রতিযোগিতা দিয়ে বাড়ানো হচ্ছে এই গাড়ির গতি। একসঙ্গে ভোক্তাদের নজর কাড়তে এই যানের ডিজাইনেও আধুনিকত্ব আনছে প্রস্তুতকারকরা।

বিজনেস ইনসাইডার অবলম্বনে হাল ফ্যাশনের জনপ্রিয় কয়েকটি মোটরবাইকের তথ্য জানানো হচ্ছে-

ইয়ামাহা ওয়াই জেড এফ আর১: ইঞ্জিনের গতি সহ বেশ কয়েকটি কারণে রেসারদের অন্যতম প্রিয় বাইক এটি। এর বাজারমূল্য ১৬ হাজার ৪৯০ মার্কিন ডলার বা ১২ লাখ ৯৪ হাজার টাকা।

ইয়ামাহা ওয়াইজেড ৪৫০ এফ এক্স: ৪৫০ সিসি ইঞ্জিনের বাইকটি ইউরোপের সবচেয়ে জনপ্রিয় বাইকগুলোর মধ্যে অন্যতম। এর দাম ৮ হাজার ৮৯০ মার্কিন ডলার বা প্রায় ৭ লাখ টাকা।

Yamaha YZF-R1

ইয়ামাহা এক্স এস আর ৯০০: তিন সিলিন্ডার বিশিষ্ট বাইকটিকে এ যাবৎ কালের সবচেয়ে বেশি শব্দযুক্ত বাইক বলে চিহ্নিত করা হয়। বর্তমানে এ বাইকের দাম ৯ হাজার ৪৯০ মার্কিন ডলার বা প্রায় ৭ লাখ ৪৫ হাজার টাকা।

ট্রাইউম্প বনেভিলে স্ট্রিট টুইন: বনেভিলের এই বাইকটি গত বছর ব্রিটিশ বাজারে জনপ্রিয়তার শীর্ষে ছিল। এর বাজারমূল্য ৮ হাজার ৭০০ মার্কিন ডলার বা প্রায় ৬ লাখ ৮৩ হাজার টাকা।

কেটিএম ১২৯০ সুপার ডিউক জিটি: শক্তিশালী ইঞ্জিন এবং চেসিসের কারণে রেসারদের কাছে জনপ্রিয় গাড়িটির বাজারমূল্য ২০ হাজার মার্কিন ডলার বা প্রায় ১৫ লাখ ৭০ হাজার টাকা।

KTM 1290 Super Duke GT

কেটিএম ৩৯০ ডিউক: হাল্কা ওজন ও গতির কারণে একে রাস্তার মধ্যমণি বলা হয়। খুব তাড়াতাড়ি জনপ্রিয় হওয়া বাইকটির বাজারমূল্য ৪ হাজার ৯৯৯ মার্কিন ডলার বা দাম ৩ লাখ ৯২ হাজার টাকা।

কাওয়াসাকি কে এক্স ৪৫০ এফ: যেকোনো রাস্তায় চলাচল উপযোগী এই গাড়ি হাল্কা ও সহজে নিয়ন্ত্রণযোগ্য। এর দাম ৮ হাজার ৭৯৯ মার্কিন ডলার বা প্রায় ৬ লাখ ৯০ হাজার টাকা।

হোন্ডা আফ্রিকা টুইন: তুলনামূলক হাল্কা ও সহজে নিয়ন্ত্রণ ক্ষমতার বাইকটি চালককে নিরাপদ ভ্রমণের পাশাপাশি এক রোমাঞ্চকর অভিজ্ঞতা দিতে পারে। এর দাম ১২ হাজার ৯৯৯ মার্কিন ডলার বা প্রায় ১০ লাখ টাকা।

KTM 390 Duke

হারলে-ডেভিডসন ল রাইডার এস: হারলে ডেভিডসন প্রতিষ্ঠানের সেরা গাড়ি বলে ধরা হয় বাইকটিকে। মনকাড়া এই ডিজাইনের বাইকটির দাম ১৬ হাজার ৯৯৯ মার্কিন ডলার বা প্রায় ১৪ লাখ টাকা।

এপ্রিলিয়া টুওনো ভি৪ ১১০০ আর আর: চার সিলিন্ডার ইঞ্জিন, সুন্দর শব্দ, ব্রেক ও স্প্রিংয়ের চমৎকার কাজের জন্য বোদ্ধাদের অন্যতম প্রিয় বাইকের তালিকায় শীর্ষে রয়েছে এটি। এর বর্তমান বাজারমূল্য ১৬ হাজার ৯৯৯ মার্কিন ডলার বা প্রায় ১৩ লাখ ৩৪ হাজার টাকা।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়