Saturday, October 29

মেসিদের জন্য লা লিগা সভাপতির বিরুদ্ধে আদালতে বার্সা

মেসিদের জন্য লা লিগা সভাপতির বিরুদ্ধে আদালতে বার্সা

কানাইঘাট নিউজ ডেস্ক: এইতো সেদিনের ঘটনা, মনে থাকারই কথা। নেইমারের মাঠে লুটিয়ে পড়া মেসির মেজাজ হারিয়ে ফেলা। ওই মূহুর্তটি খুভ সহজেই ভুলতে পারবে না ফুটবল বিশ্ব। ঘটনাটা ঘটেছিলো বার্সেলোনা-ভ্যালেন্সিয়া ম্যাচে। ভ্যালেন্সিয়াকে জরিমানা করার সবাই ভেবেছিলো বিষয়টা এখানেই থেমে যাবে। কিন্তু না।

বার্সার খেলোয়াড়রা ভ্যালেন্সিয়ার সমর্থকদের প্ররোচিত করেছে বলে অভিযোগ উঠেছে। এছাড়া, বার্সার খেলোয়াড়দের আচরণ নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। বার্সার খেলোয়াড়দের আচরণকে নিন্দনীয় হিসেবে অ্যাখ্যায়িত করে স্প্যানিশ ফুটবল ফেডারেশনে। শেষ মুহূর্তের গোলে বার্সার খেলোয়াড়রা যেভাবে উদযাপন করেছে তা অখেলোয়াড়সুলভ আচরণ বলে মনে হয়েছে কর্তৃপক্ষের। তাতে, লা লিগার সভাপতি হাভিয়ের তেবাসের বিরুদ্ধে স্পেনের সর্বোচ্চ ক্রীড়া আদালতে অভিযোগ করেছে মেসি-নেইমার-সুয়ারেজদের ক্লাবটি।


ভালেন্সিয়ার বিপক্ষে জয়ের পর বার্সেলোনার আচরণ নিয়ে প্রশ্ন তোলায় লা লিগার সভাপতি হাভিয়ের তেবাসের বিরুদ্ধে স্পেনের সর্বোচ্চ ক্রীড়া আদালতে অভিযোগ করেছে বার্সেলোনা।

আর এ অভিযোগের ফলে তেবাসের উপর আস্থা হারানোর কথাটি জানায় বার্সার কর্তৃপক্ষ। এছাড়া দেশটির সর্বোচ্চ ক্রীড়া আদালতে তেবাসের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার আবেদন জানায় তারা।

২-২ গোলে সমতায় থাকা ম্যাচটির যোগ করা সময়ে গোল করে দলকে জয় পাইয়ে দেন লিওনেল মেসি। সঙ্গে এনে দেন পূর্ণ তিন পয়েন্ট। আর জয়সূচক এই গোলটি উদযাপনের সময়ই ঘটে অনাকাঙ্খিত এক ঘটনা। ভ্যালেন্সিয়ার উগ্র কিছু সমর্থক গ্যালারি থেকে মেসি-সুয়ারেজ-নেইমারদের ওপর পানির বোতল ছুঁড়ে মারে।

বার্সার খেলোয়াড়দের উপর বোতল ছোড়ার ঘটনায় ভালেন্সিয়াকে দেড় হাজার ইউরো জরিমানা করেছে রয়েল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। আর দর্শকদের প্ররোচিত করার জন্য বার্সা খেলোয়াড়দেরও সমালোচনা করে সতর্ক করে দেওয়া হয়।

এক বিবৃতিতে স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানায়, শাস্তির বিরুদ্ধে আপিল করার জন্য ১০ দিন সময় পাবে ভালেন্সিয়া। আরও জানানো হয়, বার্সার খেলোয়াড়দের উদযাপনকে অখেলোয়াড়সুলভ আচরণ বলে মনে হয়েছে কর্তৃপক্ষের, যা নিন্দনীয়। নেইমার আর সুয়ারেজের মাটিতে লুটিয়ে পড়াটাও দৃষ্টিকটু।

রেফারির রিপোর্টে জানানো হয়, বার্সার খেলোয়াড়দের এ মনোভাব ভ্যালেন্সিয়ার দর্শকদের উত্তেজিত করে তুলেছিল। কাতালানদের উচিৎ ছিল প্রতিপক্ষের খেলোয়াড়, দর্শক এবং সমর্থকদের কথা মাথায় রেখে যথাযথ সম্মান প্রদর্শন করা। বার্সা খেলোয়াড়দের এমন উদযাপন কোনো উদাহরণ হতে পারেনা।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়