Friday, October 28

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর: নিরাপত্তা দেখতে কর্মকর্তা ঢাকায়

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর: নিরাপত্তা দেখতে কর্মকর্তা ঢাকায়

কানাইঘাট নিউজ ডেস্ক:অনেক জলঘোলা করেও শেষ পর্যন্ত ক্রিকেট খেলতে বাংলাদেশ সফরে আসেনি অস্ট্রেলিয়া। বাংলাদেশও চেষ্টা করে তাদের আনতে ব্যর্থ হয়ে হাল ছেড়ে দিয়েছিলো। তবে অস্ট্রেলিয়া ছাড়া আর কোনো দলই বাংলাদেশের নিরাপত্তা নিয়ে শঙ্কিত হয়নি।

সম্প্রতি ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর নিয়ে শঙ্কা কেটে যাওয়া এবং এদেশে ইংল্যান্ড দলের নিরাপত্তা অবলোকনের পরই বাংলাদেশ সফরে নিজেদের আগ্রহের কথা জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া।

সে উপলক্ষে ঢাকার নিরাপত্তা পর্যবেক্ষনে ঢাকায় এসেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিরাপত্তা কর্মকর্তা শন ক্যারল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার থেকে মিরপুরে শুরু হবে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় টেস্ট। এদিন হোটেল থেকে ইংল্যান্ড দলের সঙ্গে মিরপুরে যাবেন তিনি। মূলত নিরাপত্তা পরিস্থিতি সরাসরি পর্যবেক্ষণ করতেই শন ক্যারলের এই সফর।

নিজামউদ্দিন চৌধুরী বলেন, আমরা অবগত রয়েছি শন ক্যারলের সফরের ব্যাপারে। সে ইংল্যান্ডের সঙ্গে থেকে নিরাপত্তা পরিস্থিতি যাচাই করবেন।

২০১৫ সালে দুই টেস্টের একটি সিরিজ খেলতে বাংলাদেশ সফরের কথা ছিলো অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তাগত কারণ দেখিয়ে সে সফর বাতিল করে তারা।

বর্তমানে ঢাকায় অবস্থান করা ইংল্যান্ড ক্রিকেটাররা বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থার ব্যাপক প্রশংসা করেছেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়