Wednesday, August 31

যেভাবে মোদির সহায়তায় সাংবাদিকদের প্রাণ রক্ষা

যেভাবে মোদির সহায়তায় সাংবাদিকদের প্রাণ রক্ষা

কানাইঘাট নিউজ ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তৎপরতায় প্রাণ বাঁচল বেশ কয়েকজন সাংবাদিক এবং ফটোসাংবাদিকের।  গুজরাটের সৌরাষ্ট্রে নর্মদা সেচ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদি।

সেখানকার উপমুখ্যমন্ত্রী নিতিন পটেল জানিয়েছেন, অজি-৩ বাঁধের জল ছাড়ার জন্য সুইচ টিপে মোদি স্রোতের দিকে তাকান। সে সময় তিনি দেখেন, তীব্র বেগে ছুটে আসা জলস্রোতের গতিপথে দাঁড়িয়ে রয়েছেন কিছু সাংবাদিক এবং অনুষ্ঠানের ছবি তুলছেন কয়েকজন চিত্রসাংবাদিক। পানি সেই দিকেই যাচ্ছে, কাজে ব্যস্ত সাংবাদিকদের সেদিকে ভ্রুক্ষেপ নেই।

এ অবস্থা দেখে প্রধানমন্ত্রীই প্রথম বাম হাত তুলে দাঁড়িয়ে থাকা সাংবাদিকদের সরে যেতে বলেন। তখনই গুজরাটের মন্ত্রী এবং সরকারি কর্মকর্তারাও দেখতে পান বিপজ্জনক জায়গায় দাঁড়িয়ে রয়েছেন বেশ কয়েকজন সাংবাদিক।

দেখা যায়, প্রধানমন্ত্রী পিছন ফিরে বিষয়টি নিয়ে কিছু বলছেন এবং হাত দিয়ে স্রোতের দিকে দেখাচ্ছেন। মুখ্যমন্ত্রী বিজয় রূপানিও হাত নেড়ে সাংবাদিকদের সরে যেতে বলেন। প্রায় সঙ্গে সঙ্গেই সরে যান সাংবাদিকেরা। কয়েক সেকেণ্ডের মধ্যেই তীব্র জলস্রোত আছড়ে পড়ে সেখানে।

গুজরাটের উপমুখ্যমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী হঠাৎই সাংবাদিকদের দেখতে পান। তিনি সময়মতো সতর্ক না করলে তারা হয়তো ভেসেই যেতেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়