Wednesday, July 27

সিরিয়ায় কুর্দি শহরে গাড়িবোমা হামলায় নিহত ৫০

সিরিয়ায় কুর্দি শহরে গাড়িবোমা হামলায় নিহত ৫০

কানাইঘাট নিউজ ডেস্ক: সিরিয়ায় তুরস্কের সীমান্তবর্তী কামিশলি শহরে গাড়িবোমা বিস্ফোরণে নিহত হয়েছে ৫০ জন এবং আহত হয়েছে বহু লোক। বুধবারের এ হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। আলজাজিরা অনলাইন।

সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, কুর্দি অধ্যুষিত কামিশলি শহরের তুরস্কসীমান্তবর্তী এলাকায় গাড়িবোমা বিস্ফোরণ হয়েছে।

মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, কামিশলি শহরে স্থানীয় কুর্দিদের পুলিশ স্টেশন এবং তার পাশের সরকারি ভবন টার্গেট করে এ হামলা করা হয়।

এর আগে কুর্দি অধ্যুষিত কয়েকটি এলাকায় হামলার দায় স্বীকার করে আইএস।

যুক্তরাষ্ট্রের সমর্থনে থাকা কুর্দিযোদ্ধারা সিরিয়ার উত্তরাঞ্চলে আইএসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। এ অঞ্চলে আইএসের নিয়ন্ত্রণ থেকে অনেক এলাকা মুক্ত করেছে কুর্দিরা।

সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের গাজিয়ানতেপ শহর থেকে আলজাজিরার সাংবাদিক মোহাম্মদ জমজম জানিয়েছেন, ‘এটি বিশাল হামলা। নিহতের সংখ্যা বাড়তে পারে।’

সিরিয়ার সবচেয়ে বড় শহর আলেপ্পোয় চলমান যুদ্ধের মধ্যে কামিশলিতে হামলা হলো। গত কয়েক দিনের যুদ্ধে আলেপ্পোয় নিহত হয়েছে কমপক্ষে ৫০ জন।

সিরিয়া বিষয়ে জাতিসংঘের বিশেষ দূত স্ট্যাফান ডি মিস্টুরা মঙ্গলবার জেনেভায় জানায়, রাশিয়া ও যুক্তরাষ্ট্র সিরিয়ায় যুদ্ধবিরতি ঘোষণার নতুন পরিকল্পনা করছে। এর আগে রুশ ও মার্কিনি কর্মকর্তাদের মধ্যে রুদ্ধদ্বার বৈঠক হয়।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়