Tuesday, July 12

আসছে হুয়াওয়ের ডুয়েল রিয়ার ক্যামেরার স্মার্টফোন

আসছে হুয়াওয়ের ডুয়েল রিয়ার ক্যামেরার স্মার্টফোন

কানাইঘাট নিউজ ডেস্ক: চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে তাদের আকর্ষণীয় অনর ৮ স্মার্টফোন উন্মুক্ত করেছে। এই ফোনটির স্পেসিফিকেশন প্রতিষ্ঠানের ফ্লাগশিপ ফোন পি৯ এর কাছাকাছি হয়েও দামে অর্ধেক। এই ফোনের বিশেষ বৈশিষ্ট্য হল এর ১২ মেগা পিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা।

৫.২ ইঞ্চি ডিসপ্লে'র এই ফোনের ফিচারে আছে হুয়াওয়ের নিজস্ব কিরিন ৯৫০ অক্টা কোর প্রসেসর, ছবি তোলার জন্য আছে ডুয়েল ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্টফেসিং ক্যামেরা। স্মার্টফোনটির র‍্যাম হিসেবে দুটি ভেরিয়েন্ট রয়েছে, একটি ৩ জিবি অপরটি ৪ জিবি। আর স্টোরেজের জন্য আছে ৩২ জিবি/৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। ফোনের অপারেটিং সিস্টেম হিসেবে আছে ইএমইউআই ৪.১ সহ অ্যান্ড্রয়েড ৬ মার্শম্যালো।

পাতলা  এবং ১৫৩ গ্রাম ওজনের এই স্মার্টফোনটিতে ব্যাকআপের জন্য আছে ৩০০০ এমএএইচ নন-রিমুভ্যাবল ব্যাটারি। আর চার্জিং এর জন্য ব্যবহার করা হয়েছে ফাস্ট চার্জিং প্রযুক্তি।

৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজের অনর ৮ এর দাম ধরা হয়েছে ৩০০ মার্কিন ডলার এবং ৪ জিবি র‍্যাম/৬৪জিবি স্টোরেজের দাম ৩৪৩ মার্কিন ডলার। পার্ল হোয়াইট, সানরাইজ গোল্ড, মিডনাইট ব্ল্যাক এবং সাকুরা পিংক এই চারটি রঙের ফোনটি ১৯ জুলাই থেকে চীনের বাজারে পাওয়া যাবে।

সুত্রঃ জেডডি নেট

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়