Wednesday, June 22

মার্সিডিজের চেয়েও বেশি দাম মহিষের, কিন্তু কেন.....

মার্সিডিজের চেয়েও বেশি দাম মহিষের, কিন্তু কেন.....

কানাইঘাট নিউজ ডেস্ক: সবাই তাকে ‘যুবরাজ’ নামেই পরিচিত সে। তবে আদতে সে কোনো রাজার ছেলে নয়। আসলে যুবরাজ একটি মহিষের নাম। ভারতের হরিয়ানার এই মহিষের দাম এতটাই বেশি যে, প্রকৃত যুবরাজের চেয়ে কোনো অংশে কম নয় সে। কারণ যুবরাজই গোটা বিশ্বের সব চেয়ে দামি মহিষ। বিশ্বের সব ভালো ভালো ব্র্যান্ডের গাড়ি ল্যাম্বরগিনি, ফেরারি, মার্সিডিস থেকেও বেশি দাম এই মহিষের। ৭ কোটি টাকা যুরাজের দাম!

হায়দরাবাদের মহিষ উৎসবে প্রথম গোটা ভারতের নজরে এসেছিলেন যুবরাজ, এখন গোটা বিশ্ব যুবরাজের দিকে তাকিয়ে। যাকে বলা যায় একেবারে লাইমলাইটে। আর লাইমলাইটে থাকার কারণ যুবরাজের ডায়েট চার্ট।

সারা দিনে যুবরাজ যা খায়? ১৬০০ কেজি ওজনের যুবরাজের সকালের ব্রেক ফাস্ট ১০০টি আপেল। গোটা দিনে ২০ লিটার দুধ দেওয়া হয় যুবরাজকে। ২৪ ঘণ্টার খাবারের তালিকায় আছে ১৫ কেজি ভুষি।

শীতকালে কম বেশি মদ্যপানও করানো হয় এই মহিষকে। প্রতিদিন নিয়ম করে অয়েল ম্যাসাজ করা হয় যুবরাজের গায়ে। মাসে চারবার যুবরাজের চুলও কাটিয়ে দেন তার মালিক। ১০ জন ভৃত্য রয়েছেন যুবরাজের দেখভালের জন্য। প্রতিদিন যুবরাজের পেছনে খরচ হয় ৩ থেকে সাড়ে ৩ হাজার টাকা।

তবে মনে হতেই পারে এত খরচ দিয়ে যুবরাজকে লালন-পালনের কারণ কী? আসলে প্রতিবছর যুবরাজের দুধ বেচে অন্তত ১ কোটি টাকা রোজগার হয় যুবরাজের মালিকের। আর এ কারণেই এর এত খাতিরদারি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়