Friday, January 15

জায়শ-ই-মোহাম্মদের প্রধান আটক



জায়শ-ই-মোহাম্মদের প্রধান আটক
কানাইঘাট নিউজ ডেস্ক: অবশেষে জায়শ-ই-মোহাম্মদের প্রধান মাওলানা মাসুদ আজহারকে আটকের কথা স্বীকার করেছে পাকিস্তান কর্তৃপক্ষ। তাকে ‘নিরাপত্তামূলক হাজতখানা’য় রাখা হয়েছে বলে গত বৃহস্পতিবার জানিয়েছে পাঞ্জাব প্রদেশের আইনমন্ত্রী রানা সানাউল্লাহ। খবর ডননিউজের।

ডননিউজে ‘নিউজ আই’ টক শো’তে এক প্রশ্নের জবাবে সানাউল্লাহ মাওলানা আজহারের আটকের বিষয়টি নিশ্চিত করেন। সন্ত্রাসবিরোধী বিভাগের সদস্যরা তাকে আটকে রেখেছে বলেও উল্লেখ করেন তিনি।

‘মাওলানা আজহারকে গ্রেফতার দেখানো হবে কি না’— এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘যদি পাঠানকোটে হামলার ঘটনায় তার সম্পৃক্ততা সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়, তাহলে তাকে গ্রেফতার ও আইনি পদক্ষেপ নেওয়া হবে।’

এর আগে গত বুধবার পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়, ভারতের পাঠানকোটে বিমানঘাঁটিতে হামলার ঘটনায় জায়শের সদস্যদের আটক ও সংগঠনটির কার্যালয়গুলো সিলগালা করা শুরু করেছে।

গত ২ জানুয়ারি পাঞ্জাবের পাঠানকোটে বিমানঘাঁটিতে হামলার ঘটনায় অন্তত ৭ ভারতীয় সেনা সদস্য নিহত হয়। ওই হামলায় মাওলানা আজহারকে ‘মূল পরিকল্পনাকারী’ হিসেবে অভিহিত করেছে ভারত।

এর আগে ১৯৯৪ সালে আজহারকে গ্রেফতার করে ভারত প্রশাসন। কিন্তু ১৯৯৯ সালে তাকে ছেড়ে দিতে বাধ্য হয় দেশটি। আফগানিস্তানের কান্দাহারে ভারতীয় বিমান ছিনতাইয়ের ঘটনায় ১৫৫ আরোহীকে মুক্ত করার বিনিময়ে আজহার ও অপর দুই বিদ্রোহী নেতাকে ছেড়ে দেওয়া হয়।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়