Saturday, December 26

রাজনীতির মাঠে এবছরের সেরা আলোচিত উক্তি

রাজনীতির মাঠে এবছরের সেরা আলোচিত উক্তি

কানাইঘাট নিউজ ডেস্ক: ২০১৫ সালে আলোচিত হয়েছে রাজনীতিকসহ বিশিষ্ট জনদের কিছু উক্তি। একনজরে দেখা নেয়া যাক তেমনি কিছু আলোচিত উক্তি।
 
১. ‘বিএনপিকে নির্বাচনে আনতে তাদের সামনে কোনো কলা-মূলা ঝুলবে না।’ ২০১৫ সালের জানুয়ারিতে এমন উক্তি করে আলোচনায় আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।
 
২. দুই পক্ষই এখন পয়েন্ট অব নো রির্টানে চলে এসেছে। এমন কথা বলেন বর্তমান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তিনি এমন মন্তব্য করেন ২০১৫ সালে।
 
৩. গণফোরাম সভাপতি ২০১৫ সালের ফেব্রুয়ারিতে বলেন, ২০০৭ সালে সংস্কারপন্থি শব্দটিকে খারাপ বলা হয়েছিলো। আর এখন সংলাপ শব্দকে খারাপ বলা হচ্ছে। রাজনৈতিক সংকট থেকে উত্তরের উপায় হিসেবে সংলাপ নিয়ে তিনি এমন কথা বলেন।
 
৪. বাংলাদেশে দুজন গরম পীর আছেন। একজন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অন্যজন বেগম খালেদা জিয়া। দুই রাজনীতিককে নিয়ে এমন মন্তব্য করেন স্বতন্ত্র সাংসদ হাজী মোহাম্মদ সেলিম।
 
৫. আমাদের দেশে বিনোদনের অভাব রয়েছে, সিগারেট ফোকাই একটা বিনোদন। তামাকজাত পণ্যের ওপর কর ধার্য নিয়ে কথা বলতে গিয়ে এমন মন্তব্য করেন সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এপ্রিলে তিনি এমন কথা বলেন।
 
৬. যাতায়াতে বাধা দিচ্ছি না, কিন্তু টাকা দিয়ে যাবে। ভারতে ট্রানজিট দেয়ার প্রতি ইঙ্গিত করে বিএনপি চেয়ারপারস বেগম খালেদা জিয়া জুনে এমন মন্তব্য করেন।
 
৭. এখন দেশে দেখি মায়ের পেটেও শিশু নিরাপদ নয়। মাগুরায় ছাত্রলীগের দুই দু’গ্রুপের সংঘর্ষের সময় মায়ের পেটে শিশু গুলিবিদ্ধ হয়ে সৈয়দ আবুল মকসুদ এই মন্তব্য করেন। জুলাই মাসে এই ঘটনা ঘটে।
 
৮. ছেলেপেলেরা কখন গাড়িতে জাতীয় পতাকা ঝুলিয়েছে খেয়াল করিনি, এটা মিসটেক। আচরণ ভেঙে গাড়িতে জাতীয় পতাকা উড়িয়ে এমন কথা বলেন সংরক্ষিত নারী আসনের সাংসদ সেলিনা আকতার বানু।
 
৯. যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা পর্যন্ত আমাদের তারিফ করে, কিন্তু টিআইবি করে না। টিআইবির সম্পর্কে এমন কথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
 
১০. এখন স্থানীয় সরকার নির্বাচনে যে বিধি আনা হলো, তাতে মাথা দলীয় আর শরীর অদলীয় হয়ে পড়ল। স্থানীয় সরকার নির্বাচন নিয়ে বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ একথা বলেন।
 
১১. বেগম খালেদা জিয়া বাংলাদেশের ট্রেনের পরিবর্তে পাকিস্তানের ট্রেনে ওঠে পড়েছেন। বেগম জিয়াকে নিয়ে এমন মন্তব্য করেছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
 
১২. নারী আজ শুধু চুড়ি পড়ে না। তারা স্টেন গান চালায়, রাইফেল চালায়, ট্রেন চালাচ্ছে। মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি চলতি মাসেই এক অনুষ্ঠানে এ কথা বলেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়