Saturday, November 30

মাসুক উদ্দিন আহমদ আ’লীগের মনোনয়ন পাওয়ায় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা

নিজস্ব প্রতিবেদক:
 সিলেট ৫ কানাইঘাট-জকিগঞ্জ আসন থেকে বহু প্রতিক্ষিত ক্ষমতাসীন দল আওয়ামীলীগের চূড়ান্ত মনোনয়নপত্র পেয়েছেন জকিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা জননেতা মাসুক উদ্দিন আহমদ। এ আসন থেকে আ.লীগের মনোনয়ন পেতে দীর্ঘ দিন ধরে মাঠ পর্যায়ে চষে বেড়ানো কৃষকলীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য, বিশিষ্ট সমাজসেবী আলহাজ্ব আব্দুল মুমিন চৌধুরী ও রূপালী ব্যাংকের চেয়ারম্যান বিশিষ্ট অর্থনীতিবীদ যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির মনোনয়ন না পাওয়ায় তাঁদের দলীয় সমর্থক ও শুভাকাঙ্খিদের মধ্যে হতাশা দেখা দিয়েছে। বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদার সরকারের শেষ সময় কানাইঘাট জকিগঞ্জের প্রত্যান্ত অঞ্চলে চষে বেড়ালেও তিনিও মনোনয়ন পাননি। মজুমদার নির্বাচন করবেন না এমন ঘোষণা সভা-সমাবেশে দিয়ে আসছিলেন। আওয়ামীলীগের চূড়ান্ত ৩০০ আসনের প্রার্থী তালিকায় প্রথমে তার নাম ছিল। বিভিন্ন মিডিয়ায় তাও প্রচারিত হয়। কিন্তু তিনি শেষ মূহুর্তে মনোনয়ন না পাওয়ায় তার অনুসারী ও সমর্থকরা হতাশা ব্যক্ত করেছেন। কানাইঘাট উপজেলা আ.লীগ এবং সহযোগী সংগঠন যুবলীগ ও ছাত্রলীগের মধ্যে অভ্যন্তরিন বিরোধ থাকায় এক পক্ষ বর্তমান সাংসদ হাফিয আহমদ মজুমদার এবং দলের বড় অংশ ড. আহমদ আল কবির ও আব্দুল মুমিন চৌধুরীর পক্ষে নির্বাচনী মাঠে তৎপর ছিল। কিন্তু শেষ মুহুর্তে নাটকীয় ভাবে আওয়ামীলীগের সভানেত্রী ও নির্বাচনী পার্লামেন্টারিয়ান ভোট দলের দুর্দিনের কান্ডারী ত্যাগী ও পরিক্ষিত নেতা মাসুক উদ্দিন আহমদকে মনোনয়ন দেয়ায় দীর্ঘদিন পর এ আসনে একজন রাজনৈতিক নেতাকে মনোনয়ন দেওয়ায় দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে ব্যপক উৎসাহ উদ্দিপনা পরিলক্ষিত হচ্ছে। রাজনৈতিক বিতর্কের উর্ধ্বে মাসুক উদ্দিন আহমদকে মনোনয়ন দেয়ায় দলের মধ্যে অভ্যন্তরিন বিরোধ নিরসনের পাশাপাশি সবাই একজোট হয়ে তার পক্ষে নির্বাচনী মাঠে নামবেন বলে অধিকাংশ আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ জানিয়েছে। তবে শেষ পর্যন্ত মাসুক উদ্দিন আহমদকে গত উপজেলা নির্বাচনে তার চির প্রতিদ্বন্ধি জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাপা থেকে সিলেট ৫ আসনে মনোনয়ন লাভকারী আলহাজ্জ শাব্বির আহমদের সাথে লড়তে হবে। শেষ মুহুর্তে প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচনে না আসলে মাঠ পর্যায়ে কঠিন এ নির্বাচনে বিজয়ের মালা মাসুক আহমদ নাকি শাব্বির আহমদের গলায় উঠবে এ নিয়ে অপেক্ষায় আছেন ভোটাররা। এদিকে ত্যাগী রাজনীতিবিদ মাসুক উদ্দিন আহমদ সিলেট-৫ আসন থেকে মনোনয়ন পাওয়া দলের সভানেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মাসুক আহমদকে অভিনন্দন জানিয়েছেন কানাইঘাট পৌর আ’লীগের আহ্বায়ক জামাল উদ্দিন, উপজেলা আ’লীগের যুগ্ম আহ্বায়ক রফিক আহমদ, মাসুদ আহমদ, ফখর উদ্দিন শামীম, ওলিউর রহমান, আ’লীগ নেতা রফিক আহমদ প্রমুখ।


শেয়ার করুন

1 comment:

  1. সিলেট-৫ আসনে বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্থী মনোনীত করায় ধন্যবাদ জানাচ্ছি বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনাকে,ধন্যবাদ জানাচ্ছি সংসদীয় বোর্ডের সকলকে এবং ধন্যবাদ জানাচ্ছি কানাইঘাট-জকিগঞ্জের এর জনগণ সহ আমার সকল শুভাকাংখীদের,আগামী ১০ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীতপ্রার্থী হিসেবে আমি সকলের দোয়া প্রার্থী (কানাইঘাট-জকিগঞ্জ)এর জনগনের দোয়া প্রার্থী,আগামী ৫ই জানুয়ারী নৌকা মার্কায় ভোট দিয়ে অতীতের ন্যায় আগামীতেও আপনাদের সুখে দুঃখে পাশে থাকার সুযোগ দেয়ার আবেদন জানাচ্ছি,।

    অতীতে উপজেলা চেয়ারম্যান হিসেবে যেভাবে আপনাদের পাশে থেকে উন্নয়নে অবদান রেখেছি আবারও উন্নয়নে অবদান রাখার সুযোগ দেয়ার আহ্বান জানাচ্ছি
    ইনশাল্লাহ জয় আমাদের সুনিশ্চিত ।
    জয় বাংলা
    জয় বঙ্গবন্ধু

    ReplyDelete

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়