Saturday, September 14

২৫ ইঞ্চির মানুষ !

উচ্চতা প্রায় ২৫ ইঞ্চি। ওজন পাঁচ কেজি। স্বাভাবিক নিয়মে এই বর্ণনা হওয়া উচিত বছর দুয়েকেরও ছোট কোনো বাচ্চার। কিন্তু এখানে যার কথা বলা হচ্ছে, তিনি ১৯ বছরের জ্যোতি আমগে। বিশ্বের সবচেয়ে খর্বকায় (খাটো) মেয়ে।
এই শারিরীক ক্রুটিই তার সফলতা হয়ে দাড়ালো। নিজের নামটি গিনিচ ওয়ার্ল্ড রেকর্ডে তুলে ফেললেন। ছোট্ট চোখে বড় বড় স্বপ্ন। আর সেই স্বপ্ন নিয়ে ভারতের নাগপুরের জ্যোতি আমগে পৌঁছে গেছেন যুক্তরাষ্ট্রে।
এখন পুরো বিশ্বে তিনিই সবচেয়ে খাটো মানুষ। সেই জ্যোতি নিউইয়র্কের সবচেয়ে লম্বা বহুতল এম্পায়ার স্টেট বিল্ডিংয়ে। ৮৭ তলায় উঠলেন। সঙ্গে গিনিচ ওয়ার্ল্ড রেকর্ড ২০১৪ কপি। এই বইয়ের প্রচারেই ওবামার দেশে পৌঁছেছেন তিনি।
জন্মের সময় থেকে অ্যাকোন্ড্রোপ্লাসিয়া নামে এক রোগে আক্রান্ত জ্যোতির বেড়ে ওঠার আর কোনো আশা নেই। তবে তা নিয়ে কোনো রাগ-দুঃখ-অভিমান নেই ১৯ বছরের এই তরুণীর। জীবনটাকে হাসিখুশি কাটাতেই ভালোবাসেন। ইচ্ছে রয়েছে হলিউডে পাড়ি জমানোরও।
আকার-আকৃতিটাই যা ছোট। কিন্তু ইচ্ছে-ডানায় ভর করে আকাশ ছুঁয়েছেন জ্যোতি। বিশ্বাস ছিল। তাই পেরেছেন। বিশ্বাস আছে, ভবিষ্যতেও পারবেন। কে বলতে পারে তার হলি-বিউটি হওয়ার স্বপ্নটাও পূর্ণ হবে কি না?
সূত্র : জি নিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়