Thursday, August 22

ইউরোপীয় দূতাবাসে হামলার হুমকি টিটিপির


ঢাকা: জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালিবান পাঞ্জাব (টিটিপি) বাংলাদেশ, ভারত ও পাকিস্তানে অবস্থিত ইউরোপের দেশগুলোর দূতাবাসে হামলা চালানোর হুমকি দিয়েছে।ইউরোপীয় দূতাবাসে হামলার হুমকি টিটিপির
 
এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালের (এএনআই) বরাত দিয়ে এক প্রতিবেদনে ভারতের সংবাদ মাধ্যম জি নিউজ একথা জানিয়েছে।
 
প্রতিবেদনে বলা হয়েছে, তেহরিক-ই-পাকিস্তান নামেও পরিচিত জঙ্গি সংগঠনটির নেতা মাওলানা আসমাতুল্লাহ মুয়াবিয়া এই হুমকি দিয়েছেন।
 
তিনি বাংলাদেশ, ভারত ও পাকিস্তানসহ বিশ্বব্যাপী ইউরোপের দেশগুলোর দূতাবাসে হামলা চালানোর জন্য মুসলিম যুবকদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, “বেনগাজির যুবকরাই তোমাদের আদর্শ।”
 
মুয়াবিয়া বলেন, “বেনগাজির যুবকরা যেভাবে হামলা চালিয়ে আমেরিকার দূতাবাস ধ্বংস করেছে, ধ্বংস করেছে ইউরোপের বিভিন্ন দূতাবাস তোমরাও সেভাবে হামলা চালাও। ধ্বংস করে দাও পাকিস্তান, ভারত, বাংলাদেশ এবং আরব উপদ্বীপে অবস্থিত তাদের সব দূতাবাস।”
 
প্রতিবেদনে জানানো হয়েছে, ওয়াশিংটনভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান মিডিল ইস্ট মিডিয়া রিসার্চ ইনস্টিটিউট (এমইএমআর) এর জিহাদ অ্যান্ড টেরোরিজম থ্রেট মনিটর এর এক প্রতিবেদনে এসব কথা জানা গেছে।
 
স্থানীয় ভাষা ও ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে জিহাদি মিডিয়া নেটওয়ার্ক পর্যবেক্ষণ ও ভাষান্তরের কাজ করে থাকে গবেষণা প্রতিষ্ঠানটি।
 
তাদের প্রতিবেদনে জানানো হয়েছে, মুয়াবিয়ার হুমকির বিষয়য়টি জানা গেছে তেহরিক-ই তালিবান পাকিস্তানের সম্প্রচার শাখা উমর মিডিয়া প্রকাশিত এক ভিডিওতে।
 
এমইএমআর এর প্রতিবেদনে আরও জানানো হয়েছে, উমর মিডিয়া মুয়াবিয়ার ভিডিওটি প্রকাশ করেছে তাদের ফেইসবুক একাউন্টের মাধ্যমে।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়