Wednesday, August 21

পরাজয়ের বৃত্তে বন্দী এ দল

ঢাকা: পরাজয়ের বৃত্তে বন্দী বাংলাদেশ ‘এ’ দল। ইংল্যান্ড সফরে যথারীতি মঙ্গলবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ইংল্যান্ড লায়ন্সের কাছে ২০২ রানের বিশাল ব্যবধানে হেরে গেছে বাংলাদেশের দ্বিতীয় সেরা দল। মূলত শক্তিশালী দল নিয়েই গিয়েছিলো বাংলাদেশ। কিন্তু এবার মাঠে তার প্রমাণ হয়নি। এর আগে  বিভিন্ন কাউন্টির অতিরিক্ত খেলোয়াড় নিয়ে গঠিত দলের বিপক্ষে পাঁচটি প্রস্তুতি ম্যাচেও হেরেছিল ‘এ’ দল। বৃহস্পতিবার টন্টনে দ্বিতীয় ওয়ানডে। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৩৫৩ রানের বিশাল সংগ্রহ গড়লেও শুরুতে বেশ ধীর গতিতে রান তুলেছে লায়ন্স। ২৯তম ওভারে স্কোর ছিল ১১২/৩। তবে চতুর্থ উইকেটে গ্যারি ব্যালেন্সের সঙ্গে অধিনায়ক লুক রাইটের মাত্র ১২১ বলে ২২৫ রানের জুটি স্বাগতিকদের সাড়ে তিন শ’র ওপরে নিয়ে যায়। মাত্র ৬৮ বলে ১৪৩ রানের ঝড়ো ইনিংস খেলা রাইটের ব্যাট থেকে আসে ১০টি বিশাল ছক্কা ও ১১টি চার। ব্যালেন্সও কম যাননি। তার ৮৯ বলে খেলা ১১৫ রানের ইনিংসে ১০টি চার ও চারটি ছক্কা ছিল। স্বাগতিকদের ইনিংস শেষেই ফলাফল নিয়ে সংশয় প্রায় শেষ হয়ে যায়। ‘এ’ দলের দুশ্চিন্তা বাড়িয়ে ইনিংসের দ্বিতীয় বলে বিদায় নেন আগের ম্যাচে শতক করা এনামুল হক। এরপর অধিনায়ক জহুরুল ইসলাম (৩৬), মার্শাল আইয়ুব (২৮), শামসুর রহমান (১৯) এবং শেষ দিকে মমিনুল হক (২৫) চেষ্টা করলেও বিশাল হারের লজ্জা থেকে রেহাই পায়নি মাত্র ২ রানের ব্যবধানে শেষ চার উইকেট হারিয়ে ফেলা ‘এ’ দল।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড লায়ন্স: ৫০ ওভারে ৩৫৩/৪ (কারবেরি ২০, ভিন্স ১৮, টেইলর ৪০, ব্যালেন্স ১১৫, রাইট ১৪৩*, বাটলার ০*; আল-আমিন ২/৬৯, নাঈম ১/১৫, রবিউল ১/৭৫)

বাংলাদেশ ‘এ’: ৪৭ ওভারে ১৫১ (এনামুল ০, জহুরুল ৩৬, মার্শাল ২৮, শামসুর ১৯, মমিনুল ২৫, নাঈম ১২, সানি ১১, সোহাগ ৫, রবিউল ১, রুবেল ১*, আল-আমিন ০; কারবেরি ২/২, রাইট ২/৫, ব্রিগস ২/৩৭, স্টোকস ১/১৫, উইলি ১/২৭, ওভারটন ১/২৯, র‌্যাঙ্কিন ১/৩৪)


ডিনিউজবিডি/সোহেল

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়