Friday, August 16

বৈরুত বিস্ফোরণে ইসরাইলের হাত রয়েছে: লেবাননের প্রেসিডেন্ট

ঢাকা : লেবাননের প্রেসিডেন্ট মিশেল সুলায়মান বলেছেন, গতকাল বৃহস্পতিবার রাজধানী বৈরুতে যে ভয়াবহ গাড়ি বোমার বিস্ফোরণ ঘটেছে তাতে ইহুদিবাদী ইসরাইলের হাত রয়েছে।

গতকালের এ বিস্ফোরণে অন্তত ২১ জন নিহত ও ২৫০ জন আহত হয়েছে। বৈরুতের শিয়া অধ্যুষিত রুয়াইস এলাকায় এ বিস্ফোরণ ঘটে। ওই এলাকায় ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর বিপুল সংখ্যক অনুসারী রয়েছে।

বিস্ফোরণের বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে প্রেসিডেন্ট সুলায়মান বলেন, “এটি হচ্ছে লেবাননকে অস্থিতিশীল করার জন্য অপরাধমূলক কর্মকাণ্ড যার দায় বহন করতে হবে সন্ত্রাসবাদীদের এবং ইসরাইলকে।”

লেবাননের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী নাজিব মিকাতি বিস্ফোরণের পর আজ শুক্রবার লেবাননে জাতীয় শোক ঘোষণা করেছেন। এছাড়া, লেবাননের অন্য শীর্ষ মন্ত্রীরাও বিস্ফোরণের নিন্দা জানিয়েছেন।

অন্যদিকে, জাতিসংঘ মহাসচিব বান কি মুন, ইরান ও তুরস্ক এ হামলার নিন্দা জানিয়েছে। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্বাস আরাকচি বলেছেন, ইহুদিবাদি ইসরাইল এবং তার মিত্ররা লেবাননকে অস্থিতিশীল করতে চাইছে কিন্তু শত্রুদের এ চক্রান্ত লেবাননের জনগণ ও ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ নস্যাত করবে।--ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়