Monday, July 29

আন্তর্জাতিক কোরআন তেলাওয়াতে প্রথম বাংলাদেশি সাকিব

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে পবিত্র কোরআন তেলাওয়াতের এক প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন বাংলাদেশি কিশোর নাজমুল সাকিব। সোমবার সেখানকার বিচারক কমিটি এ ঘোষণা দিলে মধ্যপ্রাচ্য ভিত্তিক গণমাধ্যমগুলো এ খবর প্রচার করে।
দুবাই ইন্টারন্যাশনাল হোলি কোরআন অ্যাওয়ার্ডের ১৭তম আসরে সবচেয়ে সুন্দর কন্ঠ অধিকারী হিসেবে নির্বাচিত হন সাকিব। আসরে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ হয়েছে যথাক্রমে ইয়েমেন, মিশর ও আফগানিস্তানের তিন কিশোর। প্রথম স্থান অধিকারীকে পাঁচ হাজার দিরহাম পুরস্কার দেওয়া হবে।
সোমবারই পর্দা নামবে এই আন্তর্জাতিক কোরআন সম্মাননা আসরের। আসরে এ বছরের ইসলামিক ব্যক্তিত্ব হিসেবে নির্বাচিত হয়েছেন ভারতীয় ইসলাম প্রচারক ও বক্তা ড. জাকির নায়েক।
এর আগে ইসলামিক ব্যক্তিত্ব হিসেবে নির্বাচিত করা হয়েছিলো মিশরের আল-আজহার মসজিদ ও বিশ্ববিদ্যালয়ের মুখ্য ইমাম শাইখ আহমেদ আল তায়েবকে। কিন্তু নিরাপত্তা সংশ্লিষ্ট কারণে তায়েবের পক্ষে বড় ধরণের ভ্রমণের মাধ্যমে দুবাই আসা সম্ভব নয় বলে সিদ্ধান্ত পরিবর্তন করা হয়।
এ বছরের দুবাই কোরআন সম্মাননার এ তিলাওয়াত প্রতিযোগিতায় অন্তত ৯০টি দেশের প্রতিযোগী অংশগ্রহণ করেন। এদের মধ্যে ১০ জন বিভিন্ন কারণে বাদ পড়ে যান প্রথম দিকেই। পরবর্তিতে শনিবার ১৩ জন প্রতিযোগী এক সুন্দর তেলাওয়াতের চরম প্রতিযোগীতায় অবতীর্ণ হন।
বাংলাদেশি এ প্রতিভাবান কিশোর এই জয়ের বিষয়ে বলেন, “এই পুরষ্কার লাভ করায় আমি সত্যিই খুব খুশী। ভবিষ্যৎ-এ আরও বড় সাফল্য আসবে বলে আশা করি। আমার বাবা আমাকে তৈরি করতে যে কঠোর শ্রম দিয়েছেন তার মাথা উঁচু রাখতে পেরেও যথেষ্ট সুখী ও গর্বোবোধ করছি।”
সূত্র: গালফ নিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়