Wednesday, May 1

আজীবন রাজনীতি থেকে নিষিদ্ধ হলেন মুশাররফ

আজীবন রাজনীতি থেকে নিষিদ্ধ হলেন পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল পারভেজ মুশাররফ। সোমবার পেশোয়ারের হাইকোর্ট এ আদেশ দেয়।
দেশটিতে আগামী ১১ মে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দেন সাবেক এই স্বৈরশাসক। মনোনয়ন বাতিল হয়ে যাওয়ার পর আপিল আবেদন করেন তিনি। আপিল আবেদনের শুনানি চলা কালেই আজীবন রাজনীতি থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয় মুশাররফকে।
এদিকে, মঙ্গলবার রাওয়ালপিন্ডির সন্ত্রাস বিরোধী এক আদালত সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যা মামলায় মুশাররফের ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করে।
তবে, নিরাপত্তার কারণে এ সময় আদালতে উপস্থিত ছিলেন না তিনি।
মামলার শুনানি শেষে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি’র বিশেষ কৌঁসুলি চৌধুরী জুলফিকার আলী সাংবাদিকদের জানান, আগের জিজ্ঞাসাবাদে জেনারেল মুশাররফ তদন্ত দলকে মোটেই সহযোগিতা করেননি।
গত সপ্তাহে আদালত সাবেক এ সেনাশাসককে শারীরিক রিমান্ডে দিয়েছিল। সেই থেকে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি’র তদন্তকারীরা বেনজির হত্যা মামলায় মুশাররফকে জিজ্ঞাসাবাদ করছেন।
২০০৭ সালে সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো রাওয়ালপিন্ডিতে এক জনসভা শেষে আততায়ির গুলি ও বোমায় নিহত হন। সে সময় ক্ষমতায় ছিলেন জেনারেল পারভেজ মুশাররফ। মুশাররফের বিরুদ্ধে হত্যাকাণ্ড ও আলামত নষ্ট করতে সহযোগিতার অভিযোগ আনা হয়েছে।
সূত্র: ডন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়