Tuesday, April 30

খালেদাকে ধন্যবাদ হাসিনার

হরতাল প্রত্যাহারের আহ্বানে সাড়া দিয়ে কর্মসূচি স্থগিত করায় বিরোধী দলকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানিয়েছেন।
সাভারে ধসে পড়া ভবন মালিক ও কারখানা মালিকদের গ্রেপ্তারের দাবিতে বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডাকে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। একই দাবিতে একই দিন সিপিবি হরতাল ডাকলেও বিএনপি হরতালের ঘোষণা দিলে তারা কর্মসূচি প্রত্যাহার করে নেয়।
সোমবার সকালে সাভারে ধসে পড়া ভবনে উদ্ধার কার্যক্রম পরিদর্শন শেষে ‘মানবিক কারণে’ ওই হরতাল প্রত্যাহারের আহ্বান জানান শেখ হাসিনা।
তিনি বলেন, “আমি তাদের বলব, হরতাল যেন মানবিক কারণে প্রত্যাহার করে নেয়। এই হরতালের পেছনে যে টাকা খরচা করবে, সেটা যেন আহতদের চিকিৎসায় খরচ করে।”
প্রধানমন্ত্রীর আহ্বানের পর মঙ্গলবার দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এক বিবৃতিতে হরতাল স্থগিতের ঘোষণা দেন।
এতে বলা হয়, “প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে, মানবতার স্বার্থে, জাতীয় এই ট্র্যাজেডির সময় সকলকে ঐক্যবদ্ধভাবে মানুষের পাশে দাঁড়াবার সুযোগ করে দিতে ১৮ দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল স্থগিত ঘোষণা করছি।”
সাভারে ধসে পড়া ভবনের মালিক ও কারখানা মালিকদের ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। ভবন ধসে প্রাণহানির ঘটনায় দায়ের হওয়া এসব মামলায় রিমান্ডে নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ চলছে।
ভবন ধসে প্রায় চারশ’ লাশ উদ্ধার হয়েছে। মঙ্গলবার সপ্তম দিনের মতো চলছে ধ্বংসস্তূপ সরানোর কাজ।
বিবৃতিতে হরতাল স্থগিতের কারণ ব্যাখ্যা করার পাশাপাশি খালেদা জিয়া এই উদ্ধার অভিযান নিয়ে সরকারের পদক্ষেপেরও সমালোচনা করেন।(বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়