Wednesday, February 27

মসজিদকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করতে দেওয়া হবে না

মসজিদকে রাজনৈতিক হীন স্বার্থ চরিতার্থ করতে ব্যবহার করতে দেওয়া হবে না। ইসলামিক ফাউন্ডেশনের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মসজিদ আল্লাহর ঘর, ইবাদতের স্থান। তাই মসজিদকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করতে দেওয়া হবে না। গত ২২ ফেব্রুয়ারি শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের কার্পেটে আগুন লাগিয়ে এবং মসজিদের ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুঁড়ে মসজিদের পবিত্র পরিবেশ নষ্ট করা হয়েছে। এ দৃশ্য সারা বিশ্ব মিডিয়ার মাধ্যমে দেখেছে। এতে একদিকে দেশের মর্যাদা বিনষ্ট হয়েছে তেমনি দেশের ধর্মপ্রাণ মুসলমানদের সম্পর্কেও একটি নেতিবাচক ধারণার সৃষ্টি হয়েছে। এটি জাতির জন্য একটি কলঙ্কিত ঘটনা। গত মঙ্গলবার এক বৈঠকে মসজিদের পবিত্রতা রক্ষার্থে এ সিদ্ধান্ত নিয়েছে ইসলামী ফাউন্ডেশন কর্মচারী কল্যাণ সমিতি ও বায়তুল মোকাররম বণিক গ্রুপ। গত মঙ্গলবার রাতে পাঠানো ইসলামিক ফাউন্ডেশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।



প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ একটি উদার গণতান্ত্রিক সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। তাই ইসলাম ও দেশের মর্যাদা রক্ষার্থে মসজিদকে সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ডের বাইরে রাখতে হবে। বৈঠকে বক্তারা বলেন, বায়তুল মোকাররম মার্কেট হচ্ছে দেশের সবচেয়ে বড় স্বর্ণের বাজার। এছাড়াও এখানে অনেক ধরনের দোকানপাট রয়েছে। সেদিন যদি কার্পেটের আগুন থেকে বড় ধরনের দুর্ঘটনা ঘটতো, তাহলে হাজার হাজার কোটি টাকার সম্পদ বিনষ্ট হতো। বায়তুল মোকাররম ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে বায়তুল মোকাররম ব্যবসায়ী গ্রুপের কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. আনিসুর রহমান, সাধারণ সম্পাদক হাজী মো. ইয়াকুব আলীসহ কমিটির সদস্যরা এবং ইসলামিক ফাউন্ডেশনের কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফরিদ আহমদসহ অন্যান্যেরা বক্তব্য রাখেন।



সভাপতির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, ইসলামকে কলঙ্কিত করার জন্য দেশে-বিদেশে যে চক্রান্ত চলছে, এরই অংশ হিসেবে গত শুক্রবার এ ধরনের জঘন্য ঘটানো হয়েছে। তিনি আরও বলেন, পাকিস্তান, আফগানিস্তান, ইরাকসহ কয়েকটি মুসলিম দেশ রাজনৈতিক উদ্দেশ্যে মসজিদকে ব্যবহার করে। সেসব দেশে মসজিদে প্রতিনিয়ত বোমা বিস্ফোরণ ঘটিয়ে মুসল্লিদের হত্যা করা হচ্ছে। সেসব দেশের মসজিদে আজ প্রাণের ভয়ে নামাজিরা যেতে ভয় পান। ধর্মপ্রাণ জনগণকে সচেতন থেকে এই কুচক্রী মহলকে প্রতিহত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা কিছুতেই বাংলাদেশে এ পরিস্থিতি সৃষ্টি করতে দিতে পারি না।(ফেয়র নিউজ)




শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়