Thursday, January 25

কানাইঘাটে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিদর্শনে মস্তাক আহমদ পলাশ


নিজস্ব প্রতিবেদক ::

সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ কানাইঘাটের বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড ঘুরে দেখেছেন। এবং দিনব্যাপী এলাকার মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

বুধবার(২৪ জানুয়ারি) প্রথমে সকাল ১০টায় তাঁর নিজ বাড়িতে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে উপজেলার বড়চতুল গ্রামের অসহায় কুটি মিয়ার হাতে ৬০ হাজার টাকার আর্থিক সহায়তার চেক হস্তান্তর করেন।

জানা যায়, সামাজিক যোগাযোগ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় কানাইঘাটের বিভিন্ন মসজিদ,মাদ্রাসার উন্নয়নে প্রায় কোটি টাকার বরাদ্ধ দেওয়া হয়েছে। মূলত এ কাজের স্থানগুলো পরিদর্শনে যান পলাশ।  

প্রথমে উপজেলার সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের বাজেখেল গ্রামের প্রস্তাবিত ঈদগাহ ময়দানে যান। এরপর ডাউকেরগুল জামে মসজিদ, পরে দিঘীরপাড় ইউনিয়নের ভবানীপুর জামে মসজিদ ও জয়ফৌদ কাজির গ্রামের কবরস্থানের ভাউন্ডারী নির্মাণ কাজ দেখতে যান। তিনি যতটি মসজিদ ও ঈদগাহে গিয়েছেন প্রত্যেকটি মসজিদ ও ঈদগাহের উন্নয়নে ৩ লক্ষ টাকা করে বরাদ্ধ দেওয়া হয়েছে। 

স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিরা মস্তাক আহমদ পলাশের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, মূলত পলাশের প্রচেষ্টায় তারা এ বরাদ্ধ পেয়েছেন। 

এদিকে দিনব্যাপী কর্মসূচীর মধ্যে মসজিদ-ঈদগার উন্নয়নমূলক কাজ দেখার পাশাপাশি মস্তাক আহমদ পলাশ এলাকার মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। বিশেষ করে লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়ন পরিষদের সদস্য আজাদুর রহমান বতা মেম্বারের বাড়িতে বাখালছড়া গ্রামের মানুষের সাথে তিনি মতবিনিয় করেছেন। এছাড়াও ভাটি বারাপৈত চটি গ্রামে সার্বজনীন শ্রী শ্রী কালি মন্দিরে হিন্দু সম্প্রদায়ের লোকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন মস্তাক আহমদ পলাশ। এরপর সন্ধ্যার পুর্বে তিনি কানাইঘাট পৌরসভার বায়মপুর শাহী ঈদগাহ ও রামপুর জামে মসজিদে যান। এখানেও সামাজিক যোগাযোগ অবকাঠামো উন্নয়ন প্রকল্প হতে ৩লক্ষ করে বরাদ্ধ দেওয়া হয়েছে। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়