Friday, September 1

বুদ্ধিপ্রতিবন্ধী আবুলের চিকিৎসার জন্য সাহায্যের আবেদন


নিজস্ব প্রতিবেদক :

কানাইঘাটের মানসিক বুদ্ধিপ্রতিবন্ধী দুর্ঘটনায় পঙ্গু দরিদ্র আবুল হোসাইন (১৯) এর চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা করার জন্য তার পরিবারের পক্ষ থেকে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। 

কানাইঘাট পৌরসভার বায়মপুর লক্ষীপুর গ্রামের দরিদ্র বিলাল আহমদ কান্নাজড়িত কন্ঠে জানান, অনুমানিক ১ বছর পূর্বে তার মানসিক বুদ্ধিপ্রতিবন্ধী ছেলে আবুল হোসেন বাড়ি থেকে নিখোঁজ হয়ে যায়। অনেক জায়গায় খোঁজাখুজি করে তার কোন সন্ধান পাননি। 

গত ২৫ আগস্ট রাত অনুমান ১টার দিকে কে বা কাহারা তার নিখোঁজ ছেলে আবুল হোসেনকে ডান পায়ের গোড়ালীতে গুরুতর জখমপ্রাপ্ত অবস্থায় বাড়িতে ফেলে রেখে যায়। পরে বাড়ির লোকজন আবুল হোসেনকে গুরুতর আহত অবস্থায় দেখতে পেয়ে সাথে সাথে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

সেখানে নিয়ে যাওয়ার পর ডাক্তারা দেখেন প্রতিবন্ধী আবুল হোসেনের ডান পায়ের গোড়ালী ভেঙ্গে গেছে এবং চিকিৎসা না হওয়ায় জখমের স্থানে পচঁন ও পোকা ধরেছে। বর্তমানে সে ওসমানী হাসপাতালে অর্থোপেডিক্স বিভাগে চিকিৎসাধীন রয়েছে। 

প্রতিবন্ধী আবুল হোসেনের পিতা বিলাল আহমদ বলেন, ডাক্তারা বলছেন তার সু-চিকিৎসার জন্য লক্ষাধিক টাকার প্রয়োজন। কিন্তু তিনি নিজেও প্যারালাইসেস রোগী হওয়ায় ও আর্থিক সহায় সম্বল না থাকায় ছেলের চিকিৎসার ব্যয় বহন করা সম্ভব নয়। স্থানীয় কিছু যুবক প্রতিবন্ধী আবুল হোসেনের চিকিৎসার জন্য কিছু টাকা তুলেছেন, সেই টাকা দিয়ে প্রাথমিক চিকিৎসা চলছে। এমতাবস্থায় হতদরিদ্র আবুল হোসেনের সু-চিকিৎসার জন্য তার পরিবারের লোকজন সমাজের বিত্তবান ও প্রবাসী সহ সকলের সহযোগিতা চেয়েছেন। 

আবুল হোসেনের চিকিৎসার জন্য সাহায্য পাঠাতে তার চাচাতো ভাই ইলিয়াছ এর মোবাইল ০১৭৪০-৩৭৭৩৭৫ (বিকাশ) নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়