Thursday, August 17

কানাইঘাটে ট্রলি, টমটম ও কেরিকাব দিয়ে মালামাল বহন বন্ধে প্রশাসনের কাছে আবেদন


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাটে পারমিট বিহীন টলি, ব্যাটারী চালিত টমটম ও যাত্রীবাহী কেরিকাব দিয়ে মালামাল বহন বন্ধের জন্য কানাইঘাট উপজেলা ট্রাক-পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন উপ-কমিটির নেতৃবৃন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, কানাইঘাট সার্কেলের এএসপি বরাবরে লিখিত দরখাস্ত দাখিল করেছেন। 

গত ১৪ আগস্ট সংগঠনের প্যাডে কমিটির সভাপতি জসিম উদ্দিন ও সম্পাদক সোহেল আহমদ স্বাক্ষরিত লিখিত এ দরখাস্ত দাখিল করা হয়। 

দরখাস্তে উল্লেখ করা হয়েছে, কানাইঘাট উপজেলার সর্বত্র পারমিট বিহীন ট্রলি, ব্যাটারি চালিত টমটম ও কেরিকাব দিয়ে অবৈধ ভাবে বিভিন্ন ধরনের পণ্য ও মালামাল পরিবহন করার কারনে ট্রাক, পিকআপ, কাভার্ড ভ্যান বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়েছে। এতে শ্রমিক ইউনিয়নের বৈধ গাড়ীগুলির মালিক সহ শ্রমিকের দিন দিন বেকার হয়ে যাচ্ছে। এমনকি তাদের বৈধ গাড়ীগুলির কাগজপত্র নবায়ন সহ সরকারের কোষাগারে ট্যাক্স দেয়া সম্ভব হচ্ছে না। ফলে বর্তমানে অনেকেই বৈধ গাড়ীগুলো বন্ধ করে রেখেছে।

এছাড়াও আরো উল্লেখ করা হয়, এসব গাড়ী রোডে দ্রুত ও বেপরোয়া ভাবে চলার কারনে বিভিন্ন সময়ে মারাত্মক দুর্ঘটনা ঘটছে। এমতাবস্থায় পারমিট বিহীন ট্রলি, টমটম ও যাত্রীবাহি কেরিকাব দিয়ে পণ্য বহন বন্ধ সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রশাসন, থানা পুলিশ সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন তারা।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়