Saturday, August 26

কানাইঘাটে জেলা প্রশাসকের দেওয়া বক্তব্য সর্বমহলে প্রশংসিত


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাট উপজেলার বিভিন্ন দফতরের প্রধান, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সুধীজনদের সাথে মতবিনিময়কালে সিলেট জেলার নবাগত জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের বক্তব্য কানাইঘাটের সর্বমহলে প্রশংসিত হয়েছে। 

গত বৃহস্পতিবার জেলা প্রশাসক শেখ রাসেল হাসান উপজেলা পরিষদ সভাকক্ষে মতবিনিময়কালে উপজেলার সকল দফতরের কর্মকর্তাদের জবাবদিহিতা নিশ্চিত করার জন্য প্রতিটি দফতরের কার্যক্রম দফতর প্রধানদের কাছ থেকে জেনে তাৎক্ষণিক প্রতিটি দফতরের সেবার পরিধি বাড়ানো সহ সমস্যার কথা শুনেন এবং পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশনা দেন। 

বিশেষ করে মতবিনিময়কালে সূধীজন ও জনপ্রতিনিধিদের বক্তব্যে উঠে আসা কানাইঘাট-দরবস্ত সড়কের ৪৩ কোটি টাকার উন্নয়ন কাজে অনিয়ম, বিগত বছরের বন্যা পরবর্তী সুরমা ডাইকের বিভিন্ন ভাঙন কবলিত এলাকায় ২কোটি টাকার বেড়িবাঁধ কাজে অনিয়ম, উপজেলা নির্বাচন অফিস ও ভ‚মি অফিসের খাজনা পরিশোধ সহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিষয়টি জেনে জেলা প্রশাসক তাৎক্ষণিক সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে অনতিবিলম্বে ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীনকে নির্দেশ দেন। কানাইঘাটের মানুষের কাছ থেকে এমন কথা যেন আর শুনতে না হয় উল্লেখ করে তিনি আরো বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারী এবং জনপ্রতিনিধিরা জনগনের সেবক। আমরা টাকা উপার্জন করার জন্য আসিনি। সরকার আমাদের গাড়ী-বাড়ি, লোকবল, লজিস্টিক সার্পোট সহ সবকিছু দিয়েছে জনগণের সেবা করার জন্য। সরকারি কর্মকর্তা নিষ্ঠার সাথে জনগনের সেবা করতে হবে। 

সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপজেলা কৃষি অফিসের কর্মকর্তারা তাদেরকে পাশ কাটিয়ে সবধরনের তালিকা করে থাকেন এমন অভিযোগ এনে দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী বক্তব্য রাখলে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী সহ উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ রয়েছে সরকারের প্রতিটি কাজে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে তাদের নিয়ে কাজ করতে হবে। জনপ্রতিনিধিদের বাদ দিয়ে কোন কাজ করা যাবে না। 

এছাড়াও মতবিনিময় সভায় সূধীজনরা সুরমা ও লোভা নদীর ভয়াবহ ভাঙ্গন, কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মী না থাকায় নোংরা পরিবেশ, বিভিন্ন দফতরের জনবল সংকট বিভিন্ন সমস্যার কথা জেলা প্রশাসকের কাছে তুলে ধরলে তিনি এ ব্যাপারে পদক্ষেপ নিবেন বলে জানান এবং কানাইঘাট-দরবস্ত সড়কের চলমান কাজ যাতে করে কোন অনিয়ম না হয় এবিষয়ে সড়ক ও জনপথের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলেছেন। প্রয়োজনে আবারো তাদের সাথে কথা বলবেন বলে জানান। 

কানাইঘাটে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার বিষয়েও সংশ্লিষ্ট কর্মকর্তাদের বক্তব্য শুনে শিক্ষার গুণগত মান বাড়ানো সহ যথাসময়ে শিক্ষকদের স্কুলে উপস্থিত থাকা এবং শতভাগ পাঠদান নিশ্চিত করতেও নির্দেশ দেন জেলা প্রশাসক। বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তারা জানান, জনবল কম থাকায় সেবা দিতে সমস্যা হচ্ছে। এতে জনবল সংকট নিরসনের উদ্যোগ নেয়া হবে বলে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান মতবিনিময় সভায় তার বক্তব্যে উল্লেখ করেন।

অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে জেলা প্রশাসকের তাৎক্ষণিক দিকনির্দেশনা মূলক বক্তব্যে সর্বমহলে প্রশংসা কুঁড়িয়েছে। অপরদিকে তার এমন বক্তব্য বিভিন্ন গণমাধ্যম সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারের পর কানাইঘাটের সর্বমহলে প্রশংসিত হচ্ছে।



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়