Wednesday, July 19

মির্জা ফখরুলকে ঢাবি ছাত্রলীগ সভাপতির হুঁশিয়ারি


কানাইঘাট নিউজ ডেস্ক :

দযাত্রায় সরকারি বাংলা কলেজ শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন।

হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেছেন, আরেকবার যদি আমাদের ভাইদের ওপর হামলা করা হয়, আমরা গর্জ উঠবো। আমরা অপেক্ষা করি, কিন্তু ধৈর্যের বাধ ভেঙে গেলে আমরা বসে থাকব না।

বৃহস্পতিবার (১৯ জুলাই) বিকেল ৪টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এমন হুঁশিয়ারি দেন তিনি।

বিএনপি মহাসচিবকে তারেক জিয়ার ‘চাকর’, ‘চাঁদা আদায়কারী’ ও ‘বিদেশে টাকা পাঠানোর মাধ্যম’ হিসেবে উল্লেখ করে শয়ন বলেন, পদযাত্রায় শিক্ষার্থী, সাধারণ মানুষের উপর নৃশংস হামলাকে, লাইব্রেরি-ক্লাসরুমে আক্রমণকে তিনি বিজয় হিসেবে ঘোষণা করেছেন। আমরা হুঁশিয়ারি দিচ্ছি, আরেকবার যদি আমাদের ভাইদের ওপর হামলা করা হয়, আমরা গর্জ উঠবো। আমরা অপেক্ষা করি, কিন্তু ধৈর্যের বাধ ভেঙে গেলে আমরা বসে থাকব না। মেয়েদের নিয়ে আরেকবার বাজে মন্তব্য করলে আপনার পায়জামা খুলে ফেলব।Assemblyঢাবি ছাত্রলীগের এই সভাপতি বলেন, আপনারা জানেন- একটা সন্ত্রাসী রাজনৈতিক দল যাদের বাংলার ছাত্রসমাজ প্রত্যাখ্যান করেছে, তারা রাজনৈতিক কাজের ফাঁকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সাধারণ মানুষের ওপরে হামলা করেছে। আমাদের বাঙলা কলেজের নিরস্ত্র ভাইদের ওপরে হামলা করেছে। আমরা এখানে বসে নিশ্চুপ থাকতে পারি না। তাদের কোনো গোল নাই, কোন লক্ষ্য নেই। এমনকি তাদের কোনো প্রধানমন্ত্রী ক্যান্ডিডেটও নেই।

মাজহারুল কবির শয়ন বলেন, বাংলাদেশকে অস্থিতিশীল করার, দেশকে ব্যর্থ করার যে প্রচেষ্টা তারা চালাচ্ছে, ছাত্রলীগের একজন কর্মী বেঁচে থাকতে সেটা সম্ভব হবে না। আগামী নির্বাচনকে সামনে রেখে এমন আরও কর্মসূচি দেন, মানুষকে কষ্ট দেন, বাসে আগুন লাগান- আমরা আরও কঠিন হস্তে প্রতিহত করব। আমরা পাকিস্তানিদের পরাজিত করতে পেরেছি, আপনাদেরকেও প্রতিহত করতে পারব।Assemblyবিএনপির সমালোচনা করে তিনি বলেন, এই সন্ত্রাসী সংগঠনের নেতার এইট পাশ (অষ্টম শ্রেণি) সার্টিফিকেট ছাড়া কিছুই নেই। তারা এজন্য কাউকে শিক্ষিত হতে দিতে চায় না। তাদের বাংলাদেশের ছাত্রসমাজ প্রতিহত করেছে, প্রতিহত করে যাবে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত প্রমুখ বক্তব্য দেন।

এতে ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ ছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন হল শাখার নেতৃবৃন্দসহ সাত কলেজ ও তেজগাঁও কলেজ শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সূত্র : ঢাকা মেইল



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়