Saturday, February 11

১০ দফা দাবিতে কানাইঘাটে বিএনপির পদযাত্রা


নিজস্ব প্রতিবেদক:

বিদ্যুৎ, গ্যাস, নিত্যপণ্য সহ কৃষি উপকরণের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ সহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কানাইঘাটে শান্তিপূর্ণ ভাবে বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার( ১১ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলার ৯টি ইউনিয়ন বিএনপি ও পৌর বিএনপির উদ্যোগে পৃথক পৃথক ভাবে এ পদযাত্রা অনুষ্ঠিত হয়। 

পদযাত্রায় বিএনপি সহ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন। 

৩নং দিঘীরপাড় ও ৪নং সাতবাঁক ইউনিয়ন বিএনপির পদযাত্রায় নেতৃত্ব দেন, সিলেট জেলা বিএনপির অন্যতম নেতা কানাইঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, ২নং লক্ষীপ্রসাদ, ৫নং বড়চতুল এবং ৭নং দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়ন বিএনপির পদযাত্রায় নেতৃত্ব দেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি মামুনুর রশিদ মামুন চাকসু, সদর ইউনিয়ন বিএনপির পদযাত্রায় নেতৃত্ব দেন উপজেলা বিএনপির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মামুন রশিদ, কানাইঘাট পৌরসভা বিএনপির পদযাত্রায় নেতৃত্ব দেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শরীফুল হক, পৌর বিএনপির সভাপতি নুরুল হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ১নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়ন বিএনপির মিছিলের নেতৃত্ব দেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান, ৮নং ঝিঙ্গাবাড়ী ইউনিয়ন বিএনপির মিছিলে নেতৃত্ব দেন উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিন ও রাজাগঞ্জ ইউনিয়ন বিএনপির পদযাত্রায় নেতৃত্ব উপজেলা বিএনপির সহ সভাপতি ছইফ উদ্দিন। 

বিএনপির ইউনিয়ন পর্যায়ে অনুষ্ঠিত এ পদযাত্রায় সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ ছাড়াও দলের সর্বস্তরের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। পদযাত্রা থেকে বিএনপি নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকারের সীমাহীন লুটপাঠ ও দুর্নীতির কারনে বার বার তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। নিত্য প্রয়োজনীয় সকল জিনিসপত্রের আজ জনসাধারণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। দেশের শ্রমজীবি, খেটেখাওয়া মানুষ অনাহারে, অর্ধাহারে জীবন-যাপন করছেন। সরকার সবদিক থেকে ব্যর্থ হয়ে বিরোধী দলের নেতাকর্মীদের উপর দমন, নিপীড়ন চালাচ্ছে। এ সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবীতে এবং জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে বিএনপি রাজপথে লড়াই, সংগ্রাম চালিয়ে যাবে বলে বিএনপি নেতৃবৃন্দ পদযাত্রা থেকে ঘোষণা দেন। 

 



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়