Tuesday, February 21

বড়বন্দ প্রবাসী কল্যাণ সমিতির উদ্যোগে প্রবাসফেরত অসুস্থদের সহায়তা


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাট লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের 'বড়বন্দ প্রবাসী কল্যাণ সমবায় সমিতির' উদ্যোগে প্রবাস ফেরত অসুস্থ ৩ প্রবাসীকে চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান সহ পাশাপাশি দেশে অবস্থানরত ৬ প্রবাসীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

মঙ্গলবার(২১ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় বড়বন্দ বাজারস্থ প্রবাসী কল্যাণ সমবায় সমিতির কার্যালয়ে চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান ও প্রবাসীদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এলাকার প্রবীণ মুরব্বী আনফর আলী কুটি মিয়ার সভাপতিত্বে ও শিহাব উদ্দিনের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বড়বন্দ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, সংগঠনের কোষাধ্যক্ষ কামাল উদ্দিন, সিরাজুল হক, আব্দুর রব, সুলতান করিম, মঈন উদ্দিন, ফরিদ উদ্দিন, শাহাব উদ্দিন, নাজিম উদ্দিন, বিলাল আহমমদ, সিরাজুল হক, মাও. শিহাব উদ্দিন, মঈন উদ্দিন, কবির উদ্দিন, নজির উদ্দিন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে আরব-আমিরাত, দুবাই ফেরত কিডনী রোগে আক্রান্ত বড়বন্দ মাঝরফৌদ গ্রামের জমির উদ্দিন, একই গ্রামের দুবাই ফেরত প্যারালাইসেস আক্রান্ত ফরিদ উদ্দিনকে বড়বন্দ প্রবাসী কল্যাণ সমবায় সমিতির পক্ষ থেকে তাদের চিকিৎসার জন্য নগদ ২৫ হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদান করা হয়। এছাড়া অপর প্রবাসী রুমান আহমদকে চিকিৎসার জন্য ১০ হাজার টাকা প্রদান করা হয়। অনুষ্ঠানে সংগঠনের সদস্য প্রবাস ফেরত ছয়ফুল ইসলাম, মুশাহিদ আলী, মনির উদ্দিন, আহসান হাবিব, ইসলাম উদ্দিনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

চিকিৎসার জন্য সহায়তা ও সম্মাননা স্মারক প্রদানকালে উপস্থিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত বৃহত্তর বড়বন্দ এলাকার প্রবাসীদের নিয়ে গড়া এ সংগঠন এলাকার দারিদ্র বিমোচন ও প্রবাস ফেরত অসুস্থ প্রবাসীদের আর্থিক অনুদান প্রদানের পাশাপাশি বিভিন্ন সময়ে দরিদ্র মানুষের মধ্যে নানা ধরনের সহায়তা প্রদান করে আসছে। অসুস্থ প্রবাস ফেরত জমির উদ্দিন, ফরিদ উদ্দিন ও রুমান আহমদকে সংগঠনের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা প্রদান করায় নেতৃবৃন্দ বড়বন্দ প্রবাসী কল্যাণ সমবায় সমিতির সভাপতি বিলাল আহমদ, সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন সহ অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান। সেই সাথে অসুস্থ প্রবাসী জমির উদ্দিন ও ফরিদ উদ্দিনের চিকিৎসার জন্য বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত কানাইঘাটের প্রবাসী ভাইদের প্রতি এগিয়ে আসার আহ্বান জানানো হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়