Tuesday, September 13

কানাইঘাট এসোসিয়েশন ইউকের ফ্যামিলি গ্যাদারিং অনুষ্ঠিত


কানাইঘাট নিউজ ডেস্ক :

বিলেতে বসবাসরত কানাইঘাটবাসীর প্রিয় সংগঠন কানাইঘাট এসোসিয়েশন ইউকের ফেম্যালি গ্যাদারিং গত ১১ই সেপ্টেম্বর ২০২২ তারিখে পূর্বলন্ডনের এনসাইন ইয়ুথ ক্লাবে অনুষ্টিত হয়। এসোসিয়েশনের চেয়ারপার্সন নাজিরুল ইসলামের সভাপতিত্বে এবং এসিস্টেন্ট সেক্রেটারি  জাকারিয়া সিদ্দিকী এবং হারুন রশীদের যৌথ উপস্হাপনায় শুরুতে পবিত্র কোরআন তেলায়াত করেন ইউকেতে বেড়ে উঠা ফাহিম মাহবুব আহমেদ।  রাণী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোক প্রস্তাব করা হয় এবং রাণীর বর্ণাঢ্য জীবনের ভুয়ষী প্রশংসা করে শোকসন্তপ্ত রয়েল ফ্যমেলীর প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

নাজিরুল ইসলামের স্বাগতিক বক্তব্যের পর বক্তব্য দেন প্রাক্তন সভাপতি ও বর্তমান এডভাইজার  যথাক্রমে মাওলানা আবু সাঈদ , সিরাজুল ইসলাম, ব্যারিস্টার কুতুবুদ্দিন আহমেদ সিকদার এমবিই, ইজ্জত উল্লাহ , চৌধুরী এসোসিয়েশন ইউকের সভাপতি সাব্বির আহমেদ ,সহ সভাপতি আজমল আলী, ফারুক আহমেদ ,জনাব আব্দুল মালিক, সেক্রটারী  মখলিছুর রহমান, ট্রেজারার আহমেদ  ইকবাল চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী।  সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সহ সভাপতি আনিসুল হক, আবুল ফাতেহ, মুজিবুর রাহমান, হসপিটালিটি সেক্রটারী সালিক আহমদ, ইমাদ উদ্দীন রানা, জাকির মিল্লাত প্রমুখ।


অনুস্টানে ফেমেলী গেদারিং উপলক্ষ্যে প্রকাশিত মেগাজিন "জাগরণ " এর মোড়ক উন্মোচন করা হয়। 

এই সেশনের গত তিন বছরের মানবিক কার্যক্রমের উপর নির্মিত ভিডিও প্রদর্শন করা হয়।  কানাইঘাট এসোসিয়েশন ইউকে গত তিন বছরে ১ কোটি ১৫ লক্ষ ৫০ হাজার টাকা তাদের শিকড় কানাইঘাটে বিভিন্ন প্রজেক্টে সহায়তা করেছে। 

দুই পর্বে সাজানো বার্ষিক এই গেদারিংয়ে দুপুরের খাবারের পর দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক  অনুষ্ঠান ও কৃতি শিক্ষার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হয়। সম্প্রতি GCSE এবং A level এ পাসকৃত ২৭ জন মেধাবী আমাদের ইয়ংদের মধ্যে এবং গত বছর জুমে গেট টুগেদার অনুষ্টানে অংশ নেওয়া বাচ্ছাদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। 

মহিলা হল,পুরুষ হল এবং খুলা মাঠে আসনের ব্যবস্হা করে এবং বাচ্ছাদের বিনোদনের জন্য বাউন্সি কাসল এবং মেদেহি স্টলের আয়োজন ছিল উল্যেখ করার মত। প্রায় পাঁচ শতাধিক লোকের উপস্থিতি অনুষ্টানস্থল ছিল কানায় কানায় পুর্ণ। কোভিড ১৯ এর কারনে গত তিন বছর পর এটা ছিল কানাইঘাটবাসীদের এক মিলন মেলা।

অনুষ্টানে উপস্থিত সকলের এই আয়োজনের ভূয়সী প্রশংসা করেন এবং আগামীতে এই সংগঠনের কার্যক্রম আরো বেগবান হবে বলে আশা প্রকাশ করেন।  সকলেই আশা করেন ইউকেতে বেড়ে উঠা আমাদের নতুন প্রজন্ম এই সংগঠনর সাথে সম্পৃক্ত হয়ে অনেক এগিয়ে নিয়ে যাবে। 

চেয়ারপার্সন নাজিরুল ইসলামের সমাপনী বক্তব্য এবং  আজমল আলীর দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়