Saturday, December 12

কানাইঘাটে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন


নিজস্ব প্রতিবেদক :

 সিলেটের কানাইঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে সারাদেশের ন্যায় কানাইঘাটে উপজেলা পর্যায়ে ‘৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০’ উদযাপিত হয়েছে। 

এ উপলক্ষে আজ শনিবার (১২ ডিসেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা, উপস্থিত বক্তৃতা, বিতর্ক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও প্রোগ্রাম অফিসার আবুল কালাম আজাদের পরিচালনায় ডিজিটাল দিবসের আলোচনা সভায় বক্তব্য দেন, কানাইঘাট সার্কেলের এএসপি মো. আব্দুল করিম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুল,তানা কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. অভিজিৎ শর্মা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা পিপিএম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার প্রমুখ। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশকে আন্তর্জাতিক পরিমন্ডলে নেতৃত্ব দেওয়ার জন্য এবং দেশকে অগ্রগতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে ২০০৮ সালে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে তার অগ্রযাত্রা শুরু করেন। আজ দেশবাসী ডিজিটাল তথ্যপ্রযুক্তির মাধ্যমে সব ধরনের সেবা একদিকে যেমন দ্রুত পাচ্ছেন, পাশাপাশি আইসিটি সেক্টরে লাখ লাখ মানুষের কর্মসংস্থান হওয়ায় এর সুফল পাচ্ছেন দেশের জনগণ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়