Friday, November 6

কানাইঘাটে হাজী আবুল বশর মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন

 

কানাইঘাট নিউজ ডেস্ক : 


কানাইঘাট পৌরসভার বায়মপুর (দক্ষিণ) গ্রামে হাজী আবুল বশর মসজিদ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে । 

শুক্রবার বিকেল ৩টায় কানাইঘাট দারুল উলূম মাদ্রাসার মুহতামিম বিশিষ্ট আলেমেদ্বীন আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরী উপস্থিত থেকে হাজী আবুল বশর মসজিদের ভিত্তি প্রস্তুর করেন। 

এ সময় উপস্থিত ছিলেন, মরহুম হাজী আবুল বশরের চাচাতো ভাই কানাইঘাট বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী হারুন রশিদ, ছেলে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রানা,বিশিষ্ট  মুরব্বী ইজ্জাদুর রহমান চৌধুরী, সাবেক ইউপি সদস্য হাজী সফর আলী, পৌর কাউন্সিলর শরিফুল হক, জাহাঙ্গীর আলম জাহান, হাফিজ সিদ্দেক আলী, আবুল বাশার, দারুল মাদ্রাসার শিক্ষক বদরুল আল-ফারুক, হাফিজ নজির আহমদ সহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

মসজিদের ভিত্তি প্রস্তর কালে মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরী বলেন, আল্লার ঘর মসজিদ যারা নির্মাণ করে নামাজ পড়ার সুযোগ করে দিবেন আল্লাহ তাদেরকে অবশ্যই আখেরাতে পুরষ্কৃত করবেন। তিনি বলেন, বায়মপুর গ্রাম হচ্ছে একটি ঐতিহ্যবাহী গ্রাম, এ গ্রামে সার্বজনীন একটি জামে মসজিদ রয়েছে। গ্রামের জনসংখ্যা বেশি হওয়ায় কানাইঘাট বাজারে সাবেক বিশিষ্ট ব্যবসায়ী মরহুম হাজী আবুল বশরের পরিবার মসজিদের জায়গা দান করে গ্রামের সকলের সহযোগিতায় তার নামে নতুন একটি মসজিদের কাজ শুরু হওয়ায় আল্লাহপাকের শুকরিয়া কামনা করেন তিনি। ভিত্তি প্রস্তর পরবর্তী হাজী আবুল বশরের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়