Tuesday, August 4

জৈন্তিয়ার প্রতিটি ঘরে গ্যাস সরবরাহ করতে হবে

নিজস্ব প্রতিবেদক :
বৃহত্তর জৈন্তিয়ার ঘরে ঘরে গ্যাস সংযোগের দাবিতে কানাইঘাটে মানববন্ধন কর্মসূচী পালন করেছে যুব জমিয়ত বাংলাদেশ কানাইঘাট উপজেলা শাখা। 

মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টায় কানাইঘাট পৌর পয়েন্ট উপজেলা যুব জমিয়তের সভাপতি মাওলানা আব্দুল কাদিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুস শুক্কুরের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা জমিয়তের সিনিয়র সহ-সভাপতি মাওলানা নুর আহমদ কাসেমী, সাধারণ সম্পাদক মুফত্তি মাওলানা এবাদুর রহমান, উপজেলা ছাত্র জমিয়তের সভাপতি হাফিজ রিয়াজ উদ্দিন। 

এ ছাড়াও যুব জমিয়ত ও ছাত্র জমিয়তের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা বুরহান উদ্দিন, মাওলানা আব্দুল মুমিন, মাওলানা আব্দুল মালিক, মাওলানা ইমরান আহমদ, হাফিজ শাহীন আহমদ, মাওলানা জামাল উদ্দিন, হাফিজ জহির উদ্দিন, মাওলানা গিয়াস উদ্দিন, হাফিজ কাওসার আহমদ সহ শতাধিক নেতাকর্মী। 

এ সময় নেতৃবৃন্দ বলেন, এখানকার গ্যাস সারাদেশে ব্যবহার হলেও বৃহত্তর জৈন্তিয়ার মানুষ তা থেকে বঞ্চিত রয়েছে। তাই দ্রুত সময়ের মধ্যে জৈন্তিয়ার ঘরে ঘরে গ্যাস সংযোগ দিতে হবে। অন্যতায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ কঠোর আন্দোলন করতে বাধ হবে।

মানব বন্ধন কর্মসূচীতে তারা উল্লেখ করে বলেন জৈন্তিয়ার নিজস্ব ইতিহাস ঐতিহ্য রয়েছে। জৈন্তিয়ার গ্যাস সারাদেশে ব্যবহার হবে, আর এখানকার মানুষ তা থেকে হবে বঞ্চিত তা কখনো হতে পারে না। জৈন্তিয়ার মানুষের ভদ্রতাকে কেউ দুর্ভলতা ভাববেন না। এখানকার মানুষ আন্দোলন করতে জানে। তাই জৈন্তিয়াবাসীকে আন্দোলনের দিকে ঠেলে না দিয়ে দ্রুত এখানকার মানুষের ঘরে ঘরে গ্যাস সংযোগের আহবান জানান নেতৃবৃন্দ। 

এ ছাড়াও মানব বন্ধন কর্মসূচী থেকে লোভাছড়া পাথর কোয়ারিতে ইজারার মেয়াদকালীন সময়ে উত্তোলিত পাথরগুলো ব্যবসায়ীদের বিক্রির সুযোগ দিতে জমিয়তের নেতারা কর্তৃপক্ষেকে আহবান জানিয়ে বলেন অবিলম্বে নিলাম প্রক্রিয়া বাতিল করে এখানকার মানুষের বৈধ পাথরগুলো পরিবহনের সুযোগ দিতে হবে। কারন জৈন্তিয়ার গ্যাস জৈন্তিয়ার পাথর দেশের অন্যত্রে চলে যাবে আর জৈন্তিয়ার মানুষ হাত পা গুটিয়ে পথে বসবে এটা হতে পারে না।

কানাইঘাট নিউজ ডটকম /৪ অগাস্ট ২০২০

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়