Wednesday, May 6

পর্তুগাল ওয়েলফেয়ার কানাইঘাট পৌর কমিটির আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক:
পর্তুগাল ওয়েলফেয়ার এসোসিয়েশন কানাইঘাট পৌর নামে একটি প্রবাসী সামাজিক ও সেবামূলক সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। 

ইউরোপের পর্তুগালে অবস্থানরত কানাইঘাট পৌর এলাকার প্রবাসীদের নিয়ে এ সংগঠনটি আত্মপ্রকাশ ঘটেছে। 

সালেহ আহমদ, জিয়াউর রহমান, কামরুল ইসলাম সহ ৫জনকে উপদেষ্টা করে নতুন কমিটি গঠন করা হয়। 

কাওছার আহমদকে সভাপতি, শোয়েব আহমদ, কামিল আহমদ, নাদির হোসেন, আব্দুল কাইয়ূমকে সহ সভাপতি, জাফরুল হককে সাধারণ সম্পাদক, গিয়াস উদ্দিন চৌধুরী, হাওনান আহমদ নাহিয়ান, রেজওয়ান হুসাইন, জিয়া চৌধুরীকে যুগ্ম সাধারণ সম্পাদক, রাশেদুল ইসলাম ইসলাম কামরান, কামরুল আহমদ হানিফকে সাংগঠনিক সম্পাদক, নুর আহমদকে কোষাধ্যক্ষ, ইমরান হোসেনকে প্রচার সম্পাদক, জমির উদ্দিনকে ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, বদরুল ইসলামকে দপ্তর সম্পাদক, জাহিদুল ইসলামকে আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক, মাসুম আহমদকে মানবিক বিষয়ক সম্পাদক, মাও. নজরুল ইসলামকে ধর্ম বিষয়ক সম্পাদক এবং আরো ১০জনকে সদস্য করে ২৯ সদস্য বিশিষ্ট কানাইঘাট পৌর পর্তুগাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের কমিটি গঠন করা হয়। 

নতুন এ প্রবাসী কমিটির সভাপতি সাবেক ছাত্রনেতা কাওছার আহমদ বলেন, ইউরোপের দেশ পর্তুগালে কানাইঘাট পৌরসভা সহ আশপাশ এলাকার অনেকে বসবাস করে থাকেন। প্রবাসীদের অধিকার বাস্তবায়নের পাশাপাশি নিজ এলাকার আর্ত-সামাজিক সেবামূলক কর্মকান্ডে পর্তুগাল প্রবাসীদের অবদান রাখার জন্য এ সংগঠনটি আত্মপ্রকাশ করেছে। 

শিগগিরই সংগঠনের উদ্যোগে করোনাভাইরাসের সংক্রমণের কারণে সাধ্যানুযায়ী এলাকার অসহায়দের মধ্যে আর্থিক অনুদান প্রদান করা হবে বলে কমিটির নেতৃবৃন্দ জানিয়েছেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়