Wednesday, May 27

কানাইঘাটে সুরমা ডাইকের ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শনে পাউবো'র কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদক :   
কানাইঘাট সুরমা ও লোভা নদীতে পানি বৃদ্ধির সাথে সাথে বিভিন্ন এলাকায় সুরমা ডাইকে ভাঙ্গন দেখা দিয়েছে। 

লোভা নদীর দুই তীর থেকে বড় বড় গর্ত করে শুকনো মৌসুমে অপরিকল্পিত ভাবে পাথর উত্তোলনের কারণে লোভা নদীতে পাহাড়ী ঢল নামার সাথে সাথে ভাঙ্গন দেখা দিয়েছে। 

সুরমা নদীর বিভিন্ন এলাকায় ভাঙ্গনের খবর পাওয়া গেছে। কানাইঘাট সাতবাঁক ইউনিয়নের চরিপাড়া গ্রামের সুরমা ডাইকের চরিপাড়ী (রঃ) এর বাড়ী সংলগ্ন এলাকায় ঝুকিপূর্ণ নদী ভাঙ্গনের স্থান আজ বুধবার পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক প্রকৌশলী খুশি মোহন সরকার। 

এ সময় তার সাথে ছিলেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শহিদুজ্জামান, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সাতবাঁক ইউপির সাবেক চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, পানি উন্নয়ন বোর্ড সিলেট অফিসের সহকারী প্রকৌশলী রুবেল আহমদ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

পানি উন্নয়ন বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তারা চরিপাড়া এলাকার সুরমা ডাইকের গুরুত্বপূর্ণ ভাঙ্গন এলাকা মেরামতে পদক্ষেপ নিবেন বলে জানান। 

মস্তাক আহমদ পলাশ এলাকায় পরিদর্শনে আসা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সুরমা ও লোভানদীর গুরুত্বপূর্ণ ভাঙ্গন কবলিত এলাকা মেরামতে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য দাবী জানান। ভাঙ্গনরোধে তড়িৎ ব্যবস্থা না নিলে কানাইঘাটে ব্যাপক বন্যার আশংকা রয়েছে বলে তিনি পরিদর্শনে আসা কর্মকর্তাদের অবগত করেন।

কানাইঘাট নিউজ ডটকম/২৭ মে ২০২০

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়