Sunday, April 19

চীন থেকে করোনা শনাক্তের কিট ও চিকিৎসা সামগ্রী আনল বিমান বাহিনী

কানাইঘাট নিউজ ডেস্ক:   
চীন থেকে করোনাভাইরাস শনাক্তকারী কিট, পিপিইসহ চিকিৎসা সহায়ক সামগ্রী আনলো বাংলাদেশ বিমান বাহিনী।
রোববার (১৯ এপ্রিল) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান করোনাভাইরাস শনাক্তকারী কিট, ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীসহ (পিপিই) চিকিৎসা সহায়ক সামগ্রী নিয়ে আজ চীন থেকে ঢাকা ফিরেছে।
বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী সশস্ত্র বাহিনী বিভাগ ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের শনাক্তকরণের প্রয়োজনীয় কিট, ১২ লাখ ২২ হাজার সার্জিক্যাল মাস্ক, সাড়ে সাত হাজার এন-৯৫ মাস্ক, ১৩০টি ইলেট্রিক থার্মোমিটার, দুই হাজার প্রটেকটিভ গ্লাভস, ১০ হাজার ২০০টি মেডিক্যাল সেফটি গ্লাস, ২০০টি গগলস এবং ১০ হাজার ৪৫৯টি ব্যক্তিগত সুরক্ষাসহ (পিপিই) বিভিন্ন চিকিৎসা সহায়ক সামগ্রী নিয়ে চীন থেকে দেশে ফিরেছে।
এছাড়াও, একই বিমানে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এর উদ্যোগে বাংলাদেশে করোনাভাইরাস মোকাবিলায় নিয়োজিত বিভিন্ন সংস্থাকে দেওয়ার জন‌্য চীন থেকে সংগৃহীত আরও কিছু স্বাস্থ্যসেবা সহায়ক দ্রব্য (পিপিই, মাস্ক এবং স্যানিটাইজার ইত্যাদি) দেশে আনা হয়। বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার কমডোর মো. জাহিদুর রহমান দলনেতা হিসেবে দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়